পক্ষপাতিত্ব বরদাস্ত করা হবে না, হুঁশিয়ারি সিইসি’র

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিউদ্দীন আহমদ হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পৌর নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের অর্পিত দায়িত্ব পালন করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে নির্বাচন কমিশন কোনো পক্ষপাতিত্ব বরদাস্ত করবে না।

তিনি বলেন, কোনো অনিয়মের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অনিয়মের অভিযোগ ওঠায় ইতোমধ্যে বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রথমবারের মতো বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া দলীয়ভাবে স্থানীয় সরকারের এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ২০টি দল অংশ নিচ্ছে।

নির্ভয়ে কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে ভোটারদের সিইসি বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। ভোটার, প্রার্থী এবং সংশ্লিষ্টদের জানাতে চাই- পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি পৌরসভায় বিজিবি থাকছে। এছাড়া র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার থাকবে।

‘প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। যতটুকু দরকার ছিল, তার চেয়ে বেশি মোতায়েন করেছি। প্রতিটি পৌসভায় বিজিবি মোতায়েন করেছি’-বলেন কাজী রকিউদ্দীন আহমদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর