চাঁদাবাজি বন্ধের দাবিতে কিশোরগঞ্জে বাস ধর্মঘট

সন্ত্রাস ও চাঁদাবাজির প্রতিবাদে বাস ধর্মঘটের ডাক দিয়েছে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন সমিতি ও মোটরযান শ্রমিক ইউনিয়ন। ফলে কিশোরগঞ্জ থেকে সারা দেশের সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের ফলে কিশোরগঞ্জ গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনালসহ বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে দেশের বিভিন্ন সড়কে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

পরিবহন মালিকদের অভিযোগ, স্থানীয় সন্ত্রাসী শফিকুল ইসলাম মানিক ও তার বাহিনী বিভিন্ন সড়কে চলাচলকারী বাস থেকে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। এর প্রতিবাদ করায় মানিক তার লোকবল নিয়ে গতকাল শনিবার গাইটাল বাসস্ট্যান্ডে অবস্থিত জেলা মোটারযান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে তালা লাগিয়ে দেয়।

এ ঘটনার প্রতিবাদে জেলা সড়ক পরিবহন সমিতি ও শ্রমিক ইউনিয়ন সন্ত্রাসী মানিককে গ্রেফতার ও বাসস্ট্যান্ড চাঁদাবাজ বন্ধের দাবিতে ২৪ ঘণ্টার জন্য এ ধর্মঘটের ডাক দেয়।

এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক মানিক রঞ্জন দে বলেন, যাত্রীদের হয়রানিসহ বাসট্যান্ডে নিরাপত্তা নিশ্চিতের জন্য জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়েছে। এছাড়াও সন্ত্রাসী মানিককে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় অনিদিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর