সুপার মক কাপে চ্যাম্পিয়ন অনূর্ধ্ব-১২ দল

বাংলাদেশের দুটি দল গেলো মালয়েশিয়ার সুপার মক কাপের লড়াইয়ে অংশ নিতে। অনূর্ধ্ব-১২ ও ১৩ দল। দুটি দলই উঠেছে প্লেট পর্বের ফাইনালে। তবে দুর্ভাগ্য অনূর্ধ্ব-১৩ দলের। ব্রাজিলের করিন্থিয়ান্স এবং ক্রোয়েশিয়ার ডায়নামো জাগরেবের মতো দলকে হারাতে পারলেও ফাইনালে হেরে গেছে তারা থাইল্যান্ডের বুরিরাম ইউনাইটেডের কাছে।

অনূর্ধ্ব-১৩ দল না পারলেও, পেরেছে অনূর্ধ্ব-১২ দল। স্বাগতিক মালয়েশিয়ার সিআইএমবি-ওয়াইএফ দলকে ৩-০ হারিয়ে প্লেট চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১২ দল। বাংলাদেশ অনূর্ধ্ব-১২ দলের তপু প্রথমার্ধে দলকে এগিয়ে দিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে আরাফাত ও মেহেদী আরও দুটি গোল করলে নিশ্চিত হয় বাংলাদেশের শিরোপা জয়।

অনূর্ধ্ব-১৩ বিভাগের প্লেট ফাইনালেও বাংলাদেশের কিশোররা খেলেছে থাইল্যান্ডের বুরিরাম ইউনাইটেডের বিপক্ষে। হেরেছে ১-৩ গোলে। এ ম্যাচে প্রথমে গোল দিয়ে ৩টি হজম করেছে বাংলাদেশ। প্রথমার্ধের শেষ মিনিটে গোলটি করেছিল জিহান। কিন্তু দ্বিতীয়ার্ধে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেনি বাংলাদেশ। একে একে তিনটি গোল হজম করে বঞ্চিত হয় শিরোপা জয় থেকে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি বাদল রায়ের নেতৃত্বে এক দল কর্মকর্তা প্রস্তুতি নিচ্ছেন আগামীকাল (সোমবার) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার। উদ্দেশ্য ক্ষুদে ফুটবলারদের অভ্যর্থনা জানানো। মালয়েশিয়ায় অনুষ্ঠিত সুপার মক কাপ ফুটবলের অনূর্ধ্ব-১২ বিভাগের চ্যাম্পিয়ন ও অনূর্ধ্ব-১৩ বিভাগের রানার্সআপ বাংলাদেশের ক্ষুদে ফুটবলাররা সোমবার বিকালে ফিরছে দেশে।

বিকাল সাড়ে ৫টায় বিমানবন্দরে যাদের জন্য বাদল রায় ছাড়াও অপেক্ষা করবেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সদস্য সত্যজিৎ দাস রুপু, ডেভেলপমেন্ট কমিটির সদস্য হাসানুজ্জামান খান বাবলু এবং ক্ষুদে ফুটবলারদের পৃষ্ঠপোষক কোম্পানি ম্যাক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মো. আলমগীর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর