,

শতভাগ মহার্ঘ্য ভাতা ও নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি ডিইউজের

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাংবাদিক-কর্মচারীদের জন্য অবিলম্বে নতুন ওয়েজ বোর্ড গঠন এবং শতভাগ মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি জানিয়েছে।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত ডিইউজের এক সভায় বলা হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অতি সম্প্রতি নতুন পে-স্কেল ঘোষণা করার প্রেক্ষিতে নিত্যপ্রয়োজনীয দ্রব্যমূল্য ও বাড়ি ভাড়া কয়েক গুণ বৃদ্ধি পাবে, এমন ধারণা রয়েছে। এর ফলে সাংবাদিক-কর্মচারীদের দুর্বিসহ জীবনযাপন করতে হবে। এ কারণে শতভাগ মহার্ঘ্য ভাতাসহ অবিলম্বে নবম ওয়েজ বোর্ডের দাবি করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন।
সভায় গৃহীত অপর এক প্রস্তাবে বিভিন্ন পত্রিকায় ওয়েজ বোর্ড বাস্তবায়নের অজুহাতে ঢালাওভাবে সাংবাদিক ছাঁটাইয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। যেসব সংবাদপত্র ও সংবাদ সংস্থায় অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন এখনো হয়নি, সেসব প্রতিষ্ঠানে অবিলম্বে বাস্তবায়নের দাবি করা হয়।
সভায় ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য গঠিত মনিটরিং সেল পুনর্গঠনের পক্ষে অভিমত ব্যক্ত করা হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে অভিনন্দন জানানো হয়।
ডিইউজের সভাপতি আলতাফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের সভায় বক্তব্য রাখেন ডিইউজে নেতা আতিকুর রহমান চৌধুরী, গাজী জহিরুল ইসলাম, শাহানা শিউলি, সলিম উল্লাহ সেলিম, মেহেদী হাসান, শাহনাজ বেগম, মামুন আবেদিন, অনুপ খাস্তগীর, সেবিকা রানী, ইনামুল হক বাবুল, মুস্তফা হোসেন চৌধুরী, পলি খান, শহীদ হাসান, জিল্লুর রহিম আজাদ প্রমুখ।

এ ছাড়া সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, প্রবীণ সাংবাদিক হাসান উজ্জামান খান, ফটো সাংবাদিক মনোয়ার আহমদ ও সাইফুদ্দিন বাবুলের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর