গোপনে ছাড়া পেয়েছেন জইশ-ই-মুহাম্মদের প্রধান মাসুদ আজহার

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে গোপনে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে বলে দাবি করছে ভারত।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোর দাবি, শিয়ালকোট-জম্মু ও রাজস্থান সীমান্তে বড় ধরনের সন্ত্রাসী হামলা চালানোর জন্য পাকিস্তান ওই জঙ্গি নেতাকে মুক্তি দিয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতীয় গোয়েন্দারা আরও দাবি করছেন, সন্ত্রাসীদের সহযোগিতা করতেই ওই দুই সীমান্তে সেনা বাড়িয়েছে পাকিস্তান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত শুক্রবার এক সভায় কাশ্মীরের স্বাধীনতা কেড়ে নিয়ে সেখানে দমন-পীড়ন চালানোর জন্য ভারতের কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, কাশ্মীরিদের ওপর চালানো নির্যাতন বিশ্ব সম্প্রদায় চুপচাপ দেখে যাচ্ছে। এর পরিণতি ভালো হবে না। নির্যাতিত এসব মানুষ এক সময় ঘুরে দাঁড়াবেই।

উল্লেখ্য তিন বছর আগে ভারতের পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলায় জড়িত সন্দেহে ভারতের চাপে ২০১৬ সালের জানুয়ারিতে জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে আটক করে পাকিস্তান সরকার।

ভারত তখন বলেছিল, সংগঠনটির বিরুদ্ধে পাকিস্তান দৃশ্যমান ব্যবস্থা নিলেই দিল্লি ও ইসলামাবাদের শান্তি আলোচনা হতে পারে। পাকিস্তান বলেছিল, তারা শান্তি আলোচনার স্বার্থে ঘটনা তদন্তে ভারতকে সর্বাত্মক সহযোগিতা করবে। এরই ধারাবাহিকতায় জইশ-ই-মুহাম্মদের বিরুদ্ধে অভিযান চালানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর