চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৪ শতাংশ ডেঙ্গু রোগী

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৪ শতাংশ ডেঙ্গু রোগী। চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা বাড়ছে।

চলতি বছরের শুরু থেকে আজ সোমবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৯৬২ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৭ হাজার ৮৪৩ জন। সোমবার পর্যন্ত ৯৪ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৯৩১ জন। এর মধ্যে ঢাকায় ২ হাজার ১৭৭ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৭৫৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৫ জন। এর মধ্যে ঢাকায় ৩৯৬ জন এবং ঢাকার বাহিরে ৪৬৯ জন। নতুন করে আক্রন্ত রোগীর সংখ্যা ৪ শতাংশ কমেছে। এ যাবত ডেঙ্গু রোগে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮২, মিটফোর্ড হাসপাতালে ৫৪, ঢাকা শিশু হাসপাতালে ৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৩, বিএসএমএমইউতে ১৮, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৫, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, বিজিবি হাসপাতাল পিলখানায় ১, সম্মলিত সামরিক হাসপাতালে ৬ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৯ জন, কুয়েত মৈত্রী সরকারী হাসপাতালে ১ জন এবং নিটোরে ৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে ১০৯ জন, চট্টগ্রাম বিভাগে ৭২ জন, খুলনা বিভাগে ১৪৩ জন, রংপুর বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ৪২ জন, বরিশাল বিভাগে ৬১ জন, সিলেট বিভাগে ৯ জন ও ময়মনসিংহ বিভাগে ১৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর