Government open media cell on floods, rumors and dengue

বন্যা, ডেঙ্গু ও গুজব পরিস্থিতি জানাতে মিডিয়া সেল চালু

হাওর বার্তা ডেস্কঃ দেশের বন্যা পরিস্থিতি এবং এ বিষয়ে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যমে জরুরি ভিত্তিতে সংবাদ সরবরাহের সুবিধার্থে তথ্য অধিদফতরে স্থাপিত মিডিয়া সেল সার্বক্ষণিক চালু রয়েছে।

পাশাপাশি গুজব থেকে সতর্ক থাকার জন্য জনসাধারণকে সচেতন করা এবং ডেঙ্গু জ্বরের চিকিৎসা বিষয়ে করণীয় সম্পর্কে তথ্য-উপাত্ত মিডিয়াতে প্রচার করা হচ্ছে। শনিবার সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

তথ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে চালু করা মিডিয়া সেলের টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ৯৫৪০০১৯; ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬, ৯৫৪০৫৫৩; ইমেইল- piddhaka@gmail.com, ওয়েবসাইট- www.pressinform.gov.bd এবং ফেসবুক আইডি- PID BD এবং ফেসবুক পেজ- Press Information Department, Bangladesh এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

এ ছাড়া ডেঙ্গু সংক্রান্ত চিকিৎসা এবং তথ্যের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদফতরের গঠিত মনিটরিং সেলের ফোন নম্বর- ০১৭৩১৫১৮৮৬৬, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কল সেন্টার ০১৯৩২৬৬৫৫৪৪ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফোন নম্বর- ০৯৬১১০০০৯৯৯- তে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবার জন্য ১০৯০-তে (টোল-ফ্রি) ফোন করে সমুদ্রগামী জেলেদের জন্য সতর্ক বার্তা, নদীবন্দরগুলোর সতর্ক বার্তা, দৈনন্দিন আবহাওয়া বার্তা, ঘূর্ণিঝড় ও বন্যার বিশেষ সতর্ক বার্তা পাওয়া যাবে। পানিসম্পদ মন্ত্রণালয়ের ০২-৯৫৪০৭০১ টেলিফোন নম্বর ও ০১৩১৮২৩৪৫৬০ মোবাইল নম্বরে বন্যা সংক্রান্ত তথ্য দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

অন্যদিকে গুজব বিষয়ে সন্দেহজনক কিছু মনে হলে ৯৯৯ নম্বরে তাৎক্ষণিক কল করে পুলিশের সাহায্য নেয়ার অনুরোধ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর