সবাই দল করবেন, সেটা জরুরি নয়: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, সবাই দল করবেন, কোন দলের সদস্য হবেন তেমন কিন্তু নয়, কিন্তু রাজনৈতিক সচেতন হতে হবে সবাইকে। বর্তমান সময়ে রাজনীতি একটি নেতিবাচক বিষয় হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীরা অনেকেই এখন রাজনীতি করতে চায় না। সমস্যা সব জায়গায় থাকতে পারে, তার মানে এই নয় সেই পুরো পেশাটি খারাপ। তার চেয়ে বড় কথা রাজনীতির উপর সবকিছু নির্ভরশীল। অধিকার, সামনে এগিয়ে যাওয়া সবকিছুই রাজনীতির উপর নির্ভরশীল।

তিনি শনিবার দুপুরে কুমিল্লার টাউন হল মিলনায়তনে পথিকৃত সমাজকল্যাণ সংস্থার আয়োজনে দুদিন ব্যাপী যুব-তরুণ উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সমাজের অন্যায়, অসংগতির বিরুদ্ধে যুবকদেরই দাবি তুলতে হবে, সমাজ পরিবর্তনের হাতিয়ার হচ্ছে রাজনীতি, তাই সকলকে রাজনীতি সচেতন হতে হবে।

পথিকৃত সমাজকল্যাণ সংস্থার সভাপতি ডা. আতাউর রহমান জসিমের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বিআরডিবির মহাপরিচালক মওদুদুর রশিদ সফদার, সংস্থার সাধারণ সম্পাদক এড. শহীদুল হক স্বপন ও অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ। এ সময় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া উপস্থিত ছিলেন। উদ্যোক্তা সম্মিলনে ৫শ’ জন উদ্যোক্তা অংশ নেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর