কিশোরগঞ্জে স্বপ্ন শিকড় পরিবারের উদ্যোগে ব্যাতিক্রমী গণিত প্রতিযোগিতা উৎসব অনুষ্ঠিত

হাওর বার্তা ডেস্কঃ স্বপ্ন শিকড় পরিবারের উদ্যোগে ব্যাতিক্রমী “গণিত সম্ভার” গণিত প্রতিযোগিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী “গণিত সম্ভার” গণিত প্রতিযোগিতায় জেলার বিভিন্ন স্কুল থেকে মাধ্যমিক শিক্ষার্থীরা অংশ নেন। এর মধ্যে সেরা ১০ শিক্ষার্থীকে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে এবং ৪ জন গুনী শিক্ষককে সম্মাননা স্বারক দেওয়া হয়েছে। “গণিতকে নয় আর ভয়, এসো সবাই মিলে করি জয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বপ্ন শিকড় পরিবারের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ।
প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুশের্দ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম বার, কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মিয়া মোঃ ফেরদৌস, কিশোরগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও দূর্নীতি দমন কমিশনের পিপি অ্যাড. মোহাম্মদ আব্দুর রহমান, শিল্পপতি তাজমল খান প্রমুখ।
শিক্ষার্থীদের ক্যারিয়ার প্লানিং নিয়ে আলোচন করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সৈয়দ মোঃ সিয়াম। পরে অতিথিবৃন্দ গণিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
আয়োজকরা জানান, গণিত উৎসবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৪শত শিক্ষার্থী রেজিঃ করে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। স্বপ্ন শিকড় পরিবারের উদ্যোগে কয়েক বছর যাবত প্রশংসনীয় কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সংগঠনের উদ্যোগে অনাথ ও পথকলি শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, পিঠা উৎসব, শিক্ষা মূলক বৃত্তি, দরিদ্র ও বিধবা মায়েদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, বাংলার ঐতিহ্য (পুতুল নাচ) সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। স্বপ্ন শিকড় পরিবার শিশুদের বর্তমান ও ভবিষৎ স্বপ্ন পূরণের শিকড় হতে প্রতিজ্ঞাবদ্ধ।
স্বপ্ন শিকড় পরিবার মনে করে আমরা স্বপ্ন দেখি দেখতে ভালোবাসি, দেখাতে ভালোবাসি। আমরা বিশ্বাস করি মানুষ তার স্বপ্নের সমান বড়, আমরাও ধেয়ে চলছি সে পথে। মানুষ সমাজ এবং সভ্যতা কোনটাই থেমে থাকে না, থেমে থাকে না মানুষের পথচলা। অবিরাম গতিতে এগিয়ে যাচ্ছে মানুষ সমাজ সভ্যতা। সেই ধারাবাহিকতায় স্বপ্ন শিকড় পরিবার প্রতিনিয়ত এগিয়ে চলছে মানুষকে তার স্বপ্নের পথে এগিয়ে নিয়ে যেতে আজ তারই ক্ষুদ্র প্রয়াস।
পুরো অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন স্বপ্ন শিকড় পরিবারের সাধারণ সম্পাদক তামীম খান। সহযোগিতায় ছিলেন ঐশী, জিহান, অভি, মেহেক, আশফা, মুনা, আবিদা, আকাশ, আবেদ, হৃদয়, মাসুদ প্রমুখ।
এসময় স্বপ্ন শিকড় পরিবারের সদস্যরা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক ও গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর