জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ বুধবার

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় শিক্ষা সপ্তাহের জাতীয় পর্যায়ের পুরস্কার আগামী ২৬ জুন (বুধবার) বিতরণ করা হবে। এ উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ সোমবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত ১৯ ও ২০ জুন ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে দুই দিনব্যাপী শিক্ষা সপ্তাহের জাতীয় পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পূর্বঘোষিত সূচি অনুযায়ী এ প্রতিযোগিতা ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দ্বিতীয় দফায় এ প্রতিযোগিতার সময়সূচি পরিবর্তন করে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, গত ১২ থেকে ১৮ মার্চ পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২০ ও ২১ মার্চ অনুষ্ঠিত হয় থানা ও উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা। ২৪ ও ২৫ মার্চ বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষ হয়। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে ১২ ও ১৩ মে জাতীয় পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের কথা ছিল। গত ৭ মে ১ম দফায় ২৭ ও ২৮ মে প্রতিযোগিতার সময় পুনঃনির্ধারণ করা হয়। আজ ২য় দফায় সময়সূচি পরিবর্তন করা হলো। আগামী ১৯ ও ২০ জুন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার মধ্য দিয়ে এ কর্মসূচি শেষ হয়েছে।

প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বুধবার আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হবে।

জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতায় ১২টি বিষয় রয়েছে। এগুলো হলো কেরাত, হামদ্ ও নাত, অনির্ধারিত বিষয়ে বাংলা রচনা প্রতিযোগিতা, স্বরচিত বা নির্বাচিত বাংলা কবিতা আবৃত্তি, একক বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত, লোক সঙ্গীত, জারীগান, তাৎক্ষণিক অভিনয়, উচ্চাঙ্গ নৃত্য এবং লোক নৃত্য।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর