হাওরে ১৭৮ কোটি টাকা ব্যয় সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন এমপি তৌফিক

কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যবর্তী মেঘনা নদীর উপর বাঙালপাড়া-চাতলপাড় সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সেতুটি নির্মিত হলে হাওরাঞ্চলের মানুষ খুব সহজেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবে। বিস্তারিত..

মদনে সাব-রেজিস্টার কার্যালয়ে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা ও মতবিনিময়  

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলা সাব-রেজিস্টার কার্যালয়ের আয়োজনে অফিস কক্ষে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা-২০২৩ ও এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার (১৪ ই মে) অনুষ্ঠিত আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালার বিস্তারিত..

দাম বাড়তে থাকলে পেঁয়াজ আমদানির অনুমতি

সাময়িকভাবে বন্ধ থাকা পেঁয়াজ আমদানির অনুমতি শিগগির দেওয়া হতে পারে বলে জানিয়েছেন কৃষিসচিব ওয়াহিদা আক্তার। আজ রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পেঁয়াজের মূল্যবৃদ্ধি বিষয়ে করণীয় নির্ধারণ সংক্রান্ত সভায় তিনি বিস্তারিত..

হিন্দু নারীদের সম্পত্তিতে উত্তরাধিকার দিতে রুল জারি

হিন্দুধর্মাবলম্বী নারীদের বিবাহবিচ্ছেদের অধিকার, বিয়ে নিবন্ধন, ব্যবস্থাপনা, অবিভাবকত্ব, সম্পত্তিতে উত্তরাধিকার দিতে কর্তৃপক্ষের নিষ্কৃয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রবিবার (১৪ মে) বিচারপতি বিস্তারিত..

বাঁশের সাহায্যে সেতু পারাপার, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ

টাঙ্গাইলের বাসাইল উপজেলার ফুলকি-ফুলবাড়ি সড়কের নিরাইল এলাকায় বাঁশের সাহায্যে সেতু পারাপার করতে হচ্ছে গ্রামবাসীদের। ফলে ওই এলাকাসহ আশপাশের ১০ গ্রামের মানুষের গলার কাঁটা হিসেবে দেখা দিয়েছে। উদ্বোধনের আগেই হেলে পড়া বিস্তারিত..

রোজ চিয়া বীজ খাচ্ছেন? জেনে নিন এর ক্ষতিকর দিক

ওজন কমানোর জন্য পুষ্টিবিদরা চিয়া বীজ খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। নানা রকম পুষ্টিগুণের জন্য ক্রমশই এই বীজের জনপ্রিয়তা বাড়ছে। ‘সালিভা হিসপানিকা’ নামক উদ্ভিদ থেকে এই বীজ পাওয়া যায়। ওজন কমাতে বিস্তারিত..

চন্দ্রগ্রহণ, দেখা যাবে বাংলাদেশেও

আজ শুক্রবার ঘটবে সৌরজগতে চন্দ্রগ্রহণ। এ চন্দ্রগ্রহণ দেখা যাবে বাংলাদেশ থেকেও। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শুক্রবার রাত ৯টা ১৪ বিস্তারিত..

মা র প্রতি অবহেলা, নির্যাতন নয় মাকে ভালোবাসতে হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মা সন্তানের জীবনের অবিচ্ছেদ্য অংশ। শাশ্বতকাল থেকেই সন্তানের সফল ও পরিপূর্ণ জীবন গঠনে মায়েদের প্রভাব অনস্বীকার্য। তাই মায়েদের কাজের যথাযথ মূল্যায়ন করতে বিস্তারিত..

যে কারণে উত্তরার বাসা ছেড়ে গুলশানে উঠলেন মির্জা ফখরুল

ঢাকার বাসা পরিবর্তন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার তিনি তার উত্তরার বাসা ছেড়ে গুলশানের নতুন ভাড়া বাসায় উঠেছেন। গুলশান-২ নাম্বারের ইউনাইটেড হাসপাতাল সংলগ্ন একটি বাসায় দ্বিতীয়তলায় উঠেছেন বিস্তারিত..

হাওরের পানি প্রবাহ বাধাগ্রস্ত করলে ৫ বছরের জেল

হাওর ও জলাভূমিতে পানির স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত করে স্থাপনা নির্মাণ করা যাবে না। অনুমতি ছাড়া পানির প্রবাহ ক্ষতিগ্রস্ত করে কেউ অবকাঠামো বানালে পাঁচ বছরের কারাদণ্ড হবে। সঙ্গে ১০ লাখ টাকা বিস্তারিত..