হাওরে ১৭৮ কোটি টাকা ব্যয় সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন এমপি তৌফিক

কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যবর্তী মেঘনা নদীর উপর বাঙালপাড়া-চাতলপাড় সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সেতুটি নির্মিত হলে হাওরাঞ্চলের মানুষ খুব সহজেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবে। ফলে দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে। ১৪ মে (রোববার) দুপুরে অষ্টগ্রাম উপজেলার বাঙালপাড়া ইউনিয়নের নোয়াগাও এলাকায় কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মো.ফরহাদ হোসেন এ সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

কিশোরগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী আমিরুল ইসলামের সভাপতিত্বে ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগ নেতা সায়েদুর রহমানের সঞ্চালনায় অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হারুন-অর-রশিদ, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক বাচ্চু, নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. রফি উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অসীম কুমার পাল, সাধারণ সম্পাদক লতিফ হোসেন, অষ্টগ্রাম উপজেলা প্রকৌশলী গোলাম সামদানী বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, সেতুটির একপ্রান্তে অষ্টগ্রাম উপজেলার বাঙালপাড়া ইউনিয়নের নোয়াগাও এবং অন্যপ্রান্তে নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের দূর্গাপুর ও বালিখলা এলাকা। এই সেতুটি নির্মিত হলে কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যে সারাবছর যোগাযোগ স্থাপিত হবে। এর ফলে হাওরাঞ্চলের মানুষ খুব সহজেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবে। ফলে দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে। সেতুটি হলে শুধু কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষই লাভবান হবে না, সারাদেশে অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থার পরিবর্তন সাধিত হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করেন যা বাংলাদেশের জন্য কল্যাণকর । এ দেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশে রূপান্তরিত হবে।

কিশোরগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী আমিরুল ইসলাম জানান, মেঘনা নদীর উপর বাঙালপাড়া ও চাতলপাড় এক কিলোমিটারের এ সেতুটি নিমার্ণে প্রায় ১৭৮ কোটি ব্যয় হবে। ২০২৫ সালের ২৫ অক্টোবর সেতুটির নির্মাণ কাজ শেষ করার কথা রয়েছে। আর সেতুটি নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্টান তমা কনস্ট্রাকশন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর