যেমন হতে পারে ‘আইফোন ১৫ প্রো’

আইফোন প্রতি বছর সবচেয়ে প্রত্যাশিত স্মার্টফোনগুলোর মধ্যে একটি। একটি গ্লোবাল ফ্ল্যাগশিপ ডিভাইস হিসেবে পুরো বিশ্ব এটি দেখার জন্য অপেক্ষা করে থাকে। এই কৌতুহলের কারণে সাধারণত ডিভাইসটি বাজারে আসার আগেই এর বিস্তারিত..

বড় সুখবর পেল নতুন যোগদানকৃত প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক

চলতি বছরের ২৩ জানুয়ারি যোগদানের পর আড়াই মাস পার হয়ে গেলেও বেতন ভাতা পাননি প্রাথমিক ও প্রাক প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক। এত দিন বেতন ছাড় করতে না পারলেও ঈদের আগেই বিস্তারিত..

হাওরভুক্ত ৭ জেলাতে ৪০ লাখ মেট্রিক টন চাল উৎপাদনের সম্ভাবনা

দেশের হাওরভুক্ত সাত জেলায় বোরো মৌসুমের ধান কাটা শুরু হয়েছে। চলতি মৌসুমে এ অঞ্চলে বোরো আবাদ হয়েছে ৯ লাখ ৫৩ হাজার হেক্টর জমিতে। চাল উৎপাদনের লক্ষ্যমাত্রা প্রায় ৩৯ লাখ ৮৭ বিস্তারিত..

ভারতের চেয়ে বাংলাদেশের সংবাদমাধ্যম অনেক স্বাধীন: তথ্যমন্ত্রী

প্রতিবেশী দেশ ভারতের চেয়ে বাংলাদেশের সংবাদমাধ্যম অনেক বেশি স্বাধীনতা উপভোগ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার দুপুরে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিস্তারিত..

প্রতি কেজি শুকনো মরিচ ৬শ টাকা, ফলন-দামে খুশি চাষী

সিরাজগঞ্জে যমুনা নদীর চরে নতুন পলিমাটিতে এ বছর মরিচের বাম্পার ফলন হয়েছে। পাশাপাশি ভালো দামে মরিচ চাষীর মুখে হাসি ফুটেছে। সিরাজগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, এ বছর জেলায় ১৪৪৬ বিস্তারিত..

‘ব্যোমকেশ’ দেবের ‘সত্যবতী’ হচ্ছেন পূজা

ব্যোমকেশ হচ্ছেন দেব, এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই ভক্তদের মাঝে দারুণ উচ্ছ্বাস। ব্যোমকেশ দুর্গরহস্যে এবার সত্যান্বেষী হচ্ছেন তিনি। তবে, সত্যবতী? ব্যোমকেশের সমস্ত অভিযানে সঙ্গ দিয়েছিলেন যিনি! ব্যোমকেশ দেবের সত্যবতী বিস্তারিত..

প্রতি চার পথশিশুর একজন ধূমপায়ী, মাদকাসক্ত ১২ শতাংশ

ঢাকা বিভাগে ৫ থেকে ১৭ বছর বয়সী ৪৮ দশমিক ৫ শতাংশ পথশিশু অবস্থান করছে বলে এক পথশিশু জরিপে উঠে এসেছে। আর এসব পথশিশুদের প্রায় চার ভাগের একভাগ ধূমপান করে এবং বিস্তারিত..

জো বাইডেন: ২০২৪ সালের নির্বাচনেও লড়ার কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট

২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (১০ এপ্রিল) মার্কিন গণমাধ্যম এনবিসির ‘টুডে’ অনুষ্ঠানে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বিস্তারিত..

ঈদের ছুটি বাড়ল আরও একদিন

আসন্ন ঈদুল ফিতরে সরকারি ছুটি এক দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ২০ এপ্রিল বৃহস্পতিবার নির্বাহী আদেশে সরকারি অফিসগুলো ছুটি থাকবে। ফলে ঈদের ছুটি এক দিন বাড়ল। এটি সরকারের ঈদ বিস্তারিত..

স্বর্ণের দাম কমলো ভরিতে ১৯৮৩ টাকা

দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমিয়ে হয়েছে ভরি প্রতি ৯৭ হাজার ১৬১ বিস্তারিত..