,

ছবি- শিক্ষা প্রতিষ্ঠানে সুশিক্ষা ও ...ার নিষ্ঠতার সাথে ইসলাম ধর্ম সঠিকভাবে প্রতিষ্ঠার (2)

সৌদি আরবের বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী প্রাপ্তদের সংবর্ধনা দিল জমঈয়তে আহলে হাদীস

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের ত্বত্তাবধানে বাংলাদেশ আহলে হাদীস তা’লীমী বোর্ডের আয়োজনে মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় সহ সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, মাস্টার্স ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী এবং বর্তমানে অধ্যনরত শিক্ষার্থীদের সংবর্ধনা ও মতবিনিময় সভা’২২ আজ রাজধানীর উত্তর যাত্রাবাড়ীস্থ নূর কমিউনিটি সেন্টার মিলোনায়তনে অনুষ্ঠিত হয়। জমঈয়তে আহলে হাদীসের সভাপতি ও তা’লীমী বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক সভাপতিত্বে অনুষ্ঠানে জমঈয়তের সেক্রেটারি জেনারেল ও তা’লীমী বোর্ডের রেজিস্ট্রার শাইখ ড. মুহাম্মদ শহিদুল্লাহ খান মাদানী, সহ-সভাপতি হাজী মোহাম্মদ আওলাদ হোসেন, জমঈয়তের সহ-সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মুহাম্মদ রইস উদ্দিন, সহ-সভাপতি প্রফেসর ড. মো. ওসমান গনি, সিনিয়র যুগ্ম সেক্রেটারি জেনারেল শাইখ আবু আদেল হারুন হুসাইন, দাওয়া ও মিডিয়া বিষয়ক সেক্রেটারি শাইখ মাসউদুল আলম উমরি, বিদেশ বিষয়ক সম্পাদক শাইখ ইব্রাহিম বিন আব্দুল হালিম মাদানী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সেক্রেটারি আনোয়ারুল ইসলাম জাহাঙ্গীর উপস্থিত ছিলেন। সংবর্ধনা ও মতবিনিময় সভায় সৌদি আরবে অধ্যনরত ও শিক্ষা সমাপনকৃত একশত পঞ্চাশ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক বলেন, আপনারা জাতির পথপ্রদর্শক, সর্বোচ্চ ডিগ্রী অর্জনকারী ব্যক্তিত্ব। রাসূলুল্লাহি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শহর মদিনা মুনাওয়ারাসহ সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষা অর্জন করার মাধ্যমে আপনারা জাতির শ্রেষ্ঠ সন্তানে রূপান্তরিত হয়েছেন। আপনারা যেভাবে শ্রেষ্ঠ সন্তান হয়েছেন ঠিক তেমনি করে জাতিকে শ্রেষ্ঠ শিক্ষা উপহার দেওয়াও আপনাদের দায়িত্ব। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সুশিক্ষা ও সঠিক আকিদার শিক্ষা বিস্তারে জমঈয়তে আহলে হাদিস কাজ করে যাচ্ছে। আপনারা দেশে ফিরে এসে ইসলাম ধর্ম সঠিকভাবে প্রতিষ্ঠার জন্য কাজ করবেন। বাংলাদেশ আহলে হাদিস তা’লীমী বোর্ডের রেজিস্ট্রার শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বলেন, সৌদি আরবের বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ ডিগ্রী অর্জন করে আসার মাধ্যমে আপনাদের উপর বড় ধরনের দায়িত্ব অর্পিত হয়ে থাকে। বিশেষ করে মানুষদেরকে সঠিক ঈমান ও আকিদার দাওয়াতের ক্ষেত্রে। আপনারা মানুষদেরকে সঠিক পথে ডাকবেন এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের সঠিক আকিদা শিক্ষা দিবেন। বিস্তারিত..

logo save the road 2022 copy

দায়িত্বে অবহেলার রেলপথে ৭ মাসে ১০৫২ দুর্ঘটনা, নিহত ১৭৮

শান্তা ফারহানাঃ মিরসরাইর খৈয়াছড়ায় নির্মম রেলপথ দুর্ঘটনায় নিহত ১১ জনের মৃত্যুর মধ্য দিয়ে গত ৭ মাসে ছোট-বড় ১০৫২ টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৭৮ জন এবং আহত ১১৭০ জন। এরমধ্যে অধিকাংশ দুর্ঘটনাই বিস্তারিত..

hoa-2207300410

এক রাতে ২৬ ট্রলারে ডাকাতি, বেশ কয়েকজন জেলে নিখোঁজ

হাওর বার্তা ডেস্কঃ পটুয়াখালীর সোনার চরের পূর্ব-দক্ষিণে বঙ্গোপসাগরে অন্তত ২৬টি মাছ ধরা ট্রলারে আক্রমণ করেছে সঙ্ঘবদ্ধ ডাকাতদল। ডুবিয়ে দেয়া হয়েছে ৯ জেলেসহ একটি ট্রলার। সাগরে ভেসে নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন বিস্তারিত..

air-bd-2207300358

বায়ুদূষণে বাংলাদেশিদের গড় আয়ু কমেছে ৭ বছর

হাওর বার্তা ডেস্কঃ বায়ুদূষণের কারণে গড়ে ৭ বছর করে আয়ু হারাচ্ছেন বাংলাদেশিরা। সম্প্রতি বৈশ্বিক বায়ুদূষণ নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব শিকাগোর এনার্জি পলিসি ইনস্টিটিউটের (ইপিআইসি) এক গবেষণা প্রতিবেদনে এ তথ্য উঠে বিস্তারিত..

Nelumbo-nucifera

মানতলা বিলে পদ্মফুলের হাতছানি

হাওর বার্তা ডেস্কঃ ষড়ঋতুর বাংলাদেশ। ভিন্ন ভিন্ন ঋতুতে বাংলার প্রকৃতি নতুন রূপে সাজে। নতুন পাতার সঙ্গে নানা রঙের ফুলের ডালি নিয়ে যেমন আসে ঋতুরাজ বসন্ত, তেমনি তপ্ত রোদের সঙ্গে কালবৈশাখী বিস্তারিত..

image-578520-1659137546

তাদের জীবন গড়ার স্বপ্ন ভাঙল রেলপথে

হাওর বার্তা ডেস্কঃ জীবন গড়ার স্বপ্নে বিভোর ছিলেন ১১ তরুণ-যুবক। তাদের কেউ এসএসসি পরীক্ষার্থী, কেউ শিক্ষক। কেউ দরিদ্র পিতার সঙ্গে পরিবারের হাল ধরতে পড়াশুনার পাশাপাশি করতেন শিক্ষকতা। ভাগ্যের নির্মম পরিহাস; বিস্তারিত..

image-578526-1659148042

শনিবার কোন এলাকায় কখন লোডশেডিং

হাওর বার্তা ডেস্কঃ বিদ্যুতের ঘাটতি কমাতে দেশে এলাকাভিত্তিক লোডশেডিং ব্যবস্থা চালু করেছে সরকার। কোন এলাকায় কখন লোডশেডিং তার সময়সূচি আগেই জানিয়ে দেওয়া হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, দেশের চার বিদ্যুৎ বিতরণ বিস্তারিত..

image-578529-1659151520

মা হচ্ছেন বিপাশা বসু!

হাওর বার্তা ডেস্কঃ ইদানীং বলিউডে যেন ধুম পড়েছে মা হওয়ার। সোনম কাপুর থেকে আলিয়া ভাট, ঐশ্বরিয়া ইতোমধ্যে এই সুখবর দিয়েছেন। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এবার নতুন সদস্য আসতে বিস্তারিত..

image-578349-1659128394

ভাড়া কমিয়েও মিলছে না যাত্রী অস্তিত্বের সংকটে ঢাকা বরিশাল লঞ্চ সার্ভিস

হাওর বার্তা ডেস্কঃ সময়টা ১৮৮৪। ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বরিশাল হয়ে খুলনা পর্যন্ত যাত্রীবাহী প্যাডেল স্টিমার চালু করে ব্রিটিশ মালিকানাধীন কোম্পানি ইন্ডিয়ান জেনারেল নেভিগেশন (আইজিএন)। বুড়িগঙ্গা-শীতলক্ষ্যার পাড় থেকে পদ্মা-মেঘনা হয়ে বিস্তারিত..

image-578534-1659154202

২ মার্কিনির মুক্তির জন্য পুতিনকে ফোন করবেন না বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়ার কারাগারে বন্দি ২ মার্কিন নাগরিকের মুক্তির জন্য রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জো বাইডেন ফোন করে অনুরোধ করবেন না বলে জানিয়েছে হোয়াইট হাউস হোয়াইট হাউসের মুখপাত্র ক্যারেন বিস্তারিত..