ছাদ বাগানে সার প্রয়োগ পদ্ধতি

হাওর বার্তা ডেস্কঃ একটা সুন্দর ছাদ বাগান দিতে পারে পরিবারের সুস্থ পরিবেশ ও নিরাপদ চাহিদামতো প্রতিদিনের তাজা খাবার। কিন্তু গাছকেও খাবার দিতে হবে। তাই জেনে নিন ছাদ বাগানে সার প্রয়োগ বিস্তারিত..

যুদ্ধ পরিস্থিতি থামলে এলএনজির দাম কমবে: অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি ভালো হলে তরলকৃত প্রাকৃতিক গ্যাসের (এলএনজি) দাম কমবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (৩০ মার্চ) বিকেলে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় বিস্তারিত..

মেসির উপস্থিতিতে উন্মোচিত হয়েছে বিশ্বকাপের বল

হাওর বার্তা ডেস্কঃ অবশেষে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়েছে কাতার বিশ্বকাপের বল। যার নাম দেওয়া হয়েছে ‘আল-রিহলা’। আরবি ভাষায় যেটির অর্থ দাঁড়ায় ‘যাত্রা’। বলটি তৈরিতে ফুটে উঠেছে আয়োজক কাতারের সংস্কৃতি, স্থাপত্য, প্রতীকী বিস্তারিত..

যেভাবে ছোলা চাষে অধিক লাভবান হবেন

হাওর বার্তা ডেস্কঃ ছোলা বা বুট আমাদের দেশে অতি প্রয়োজনীয় একটি ডাল জাতীয় শস্য। বিশেষ করে রমজানের সময় এ ডালের চাহিদা থাকে তুঙ্গে। সঠিক পদ্ধতিতে চাষ করলে ছোলার বাম্পার ফলন বিস্তারিত..

এ আর রহমানকে বিখ্যাত করেছে যেসব গান

হাওর বার্তা ডেস্কঃ সুরের এক বিস্ময়করের নাম এ আর রহমান। পারিবারিক সূত্রে তার নাম ছিল এ এস দিলীপ কুমার। ধর্মান্তরের পর নাম রাখা হয় আল্লাহ রাখা রহমান। সেখান থেকেই সংক্ষেপে বিস্তারিত..

ঝিনাইদহে লোহার ব্রিজ ভেঙে একটি বালুবোঝাই ট্রাক নদীতে পড়ে গেছে

হাওর বার্তা ডেস্কঃ ঝিনাইদহের কালীগঞ্জে লোহার ব্রিজ ভেঙে একটি বালুবোঝাই ট্রাক নদীতে পড়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বুধবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে চিত্রা বিস্তারিত..

পুঁজিবাজারে লেনদেন কমেছে

হাওর বার্তা ডেস্কঃ সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩০ মার্চ) পুঁজিবাজারে সূচকের সামান্য পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম বিস্তারিত..

১৫ ধাপ এগোলেন তাসকিন ,সেরা দশে সাকিব

হাওর বার্তা ডেস্কঃ আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় সেরা দশে ফিরেছেন সাকিব আল হাসান। একই ফরম্যাটে ধারাবাহিক পারফরম্যান্সের ছাপ পড়েছে তাসকিন আহমেদের র‍্যাংকিংয়েও। বোলারদের র‍্যাংকিংয়ে এক লাফে ১৫ ধাপ এগিয়েছেন বিস্তারিত..

পূর্ব লন্ডনে নিজ বাসায় বাংলাদেশি নারী খুন

হাওর বার্তা ডেস্কঃ পূর্ব লন্ডনের আবাসিক এলাকার একটি জনবহুল ও বহুতল ফ্ল্যাটের নিচতলায় হত্যার শিকার হয়েছেন ইয়াসমীন বেগম নামের একজন ব্রিটিশ বাংলাদেশি মা। এই হত্যার সাথে জড়িত সন্দেহে কাইয়ূম মিয়া বিস্তারিত..

বরিশালে এ বছর রেকর্ড পরিমান তরমুজ উৎপাদন, কৃষকের মুখে হাসি

হাওর বার্তা ডেস্কঃ আবহাওয়া অনুকূল ও প্রাকৃতিক দুর্যোগ না আসায় বরিশাল বিভাগে এ বছর তরমুজ উৎপাদনে বিগত দিনের রেকর্ড ভেঙেছে। পাশাপাশি উৎপাদিত তরমুজ সুস্বাদু এবং আকারেও তুলনামূলক বড়। প্রথম দেখাতেই বিস্তারিত..