কাবুল বিমানবন্দরে গোলাগুলি, নিহত ৫

হাওর বার্তা ডেস্কঃ সশস্ত্র গোষ্ঠী তালেবান কাবুল নিয়ন্ত্রণে নেওয়ার পর ভয় আর আতঙ্কে হাজার হাজার মানুষ দেশ ছাড়তে ভিড় করছেন বিমানবন্দরে। বিশৃঙ্খলা এড়াতে মার্কিন বাহিনী ফাঁকা গুলি ছোড়ে। তবে সেখানে বিস্তারিত..

আফগানিস্তানের ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো ঢাকা

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানে বর্তমান পরিস্থিতি খুব সাবধানতার সঙ্গে পর্যবেক্ষণ করছে ঢাকা। একইসঙ্গে ঢাকা বিশ্বাস করে দেশটির জনগণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকার ব্যবস্থাই আফগানিস্তানের স্থিতিশীলতা ও উন্নয়নের একমাত্র নিশ্চয়তা। সোমবার বিস্তারিত..

চীন ও রাশিয়া আফগানিস্তান নিয়ে যা ভাবছে

হাওর বার্তা ডেস্কঃ আফগান জনগণের ইচ্ছা ও পছন্দকে চীন সম্মান করে বলে মন্তব্য করেছেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনইং। সোমবার (১৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তালেবান বার বিস্তারিত..

১ সেপ্টেম্বর সংসদের নতুন অধিবেশন শুরু

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ১লা সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে শুরু হবে এ অধিবেশন। জাতীয় সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ সাপোর্ট উইং বিস্তারিত..

আফগানিস্তানফেরতরা বাংলাদেশে ঢুকার চেষ্টা করলে গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানের সশস্ত্র গোষ্ঠী তালেবানের আহ্বানে যারা হিজরত করতে দেশ ছেড়েছেন তাদের বিষয়ে সতর্ক রয়েছে গোয়েন্দারা। বাংলাদেশে ঢোকার চেষ্টা করলেই তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে জানিয়েছেন, বিস্তারিত..

২৪ ঘণ্টায় ১৭৪ জনের মৃত্যু, শনাক্ত ৬ হাজার ৯৫৯ জন

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হলো ২৪ হাজার ৩৪৯ জনের। সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিস্তারিত..

দেশেই তৈরি হবে চীনের টিকা, চুক্তি সই

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশেই টিকা উৎপাদনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে চীনের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সিনোফার্ম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেডের মধ্যে সমঝোতা বিস্তারিত..

জাতীয় চিড়িয়াখানা খুলছে ১৯ আগস্ট

হাওর বার্তা ডেস্কঃ মিরপুরের জাতীয় চিড়িয়াখানা স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৯ আগস্ট থেকে খুলছে। চলতি বছর করোনার প্রকোপ বাড়লে গত ২ এপ্রিল থেকে বন্ধ হয়ে যায় চিড়িয়াখানা। এর আগে ২০২০ সালে বিস্তারিত..

এবার ভারত সরকারকে যে বার্তা দিল তালেবান

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানে সৈন্য পাঠালে ফল ভালো হবে না বলে আগেই ভারতকে হুশিয়ারি দিয়েছিল তালেবান। এবার কাবুল দখলের পর সরাসরি ভারতকে অবস্থান পাল্টানোর পরামর্শ দিয়েছেন তালেবান মুখপাত্র সোহাইল শাহীন। বিস্তারিত..

বিদিশা, এরিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

হাওর বার্তা ডেস্কঃ সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের ফ্ল্যাট নিয়ে সাবেক স্ত্রী বিদিশা ও ছেলে এরিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (১৬ আগস্ট) ঢাকার প্রথম বিস্তারিত..