চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান ছিলেন বঙ্গবন্ধু

বাংলাদেশে চা শিল্পের বিকাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অবিস্মরণীয়। তিনি ১৯৫৭-১৯৫৮ সময়ে চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত ছিলেন। তিনি ছিলেন চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান। বঙ্গবন্ধু চা বিস্তারিত..

রোহিঙ্গাদের নাগরিকত্বের স্বীকৃতি দিবে মিয়ানমার ঐক্য সরকার

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার সামরিক জান্তাকে সরিয়ে ক্ষমতায় যেতে পারলে বাংলাদেশসহ প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের সসম্মানে ফিরিয়ে নিয়ে তাদের নাগরিকত্বের স্বীকৃতি দেয়ার ঘোষণা দিয়েছে মিয়ানমারের একটি ছায়া সরকার। বিস্তারিত..

সিম কার্ড, কলরেটের দাম বাড়ছে

হাওর বার্তা ডেস্কঃ করোনা মহামারিতে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মোবাইল ফোনের সিম কার্ড, আমদানি করা স্মার্টফোনের দাম বাড়তে পারে। সিম কার্ডের ওপর সম্পূরক শুল্ক হার ২০ শতাংশ করার প্রস্তাব করা বিস্তারিত..

দেশে কৃষি উন্নয়নে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে: কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে দেশে কৃষি উন্নয়নে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। স্বাধীনতার পর যেখানে ১ কোটি ১০ বিস্তারিত..

মানুষ বেঁচে থাকতে পারে ১৫০ বছর

হাওর বার্তা ডেস্কঃ নিউ ইয়র্কের রোজওয়েল পার্ক কম্প্রিহেনসিভ ক্যান্সার সেন্টারে মানুষের বয়স নিয়ে একটি সমীক্ষা চালায়। এতে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের স্বেচ্ছাসেবীদের অন্তর্ভুক্ত করা হয়। সমীক্ষা শেষে বিজ্ঞান বিষয়ক বিখ্যাত জার্নাল বিস্তারিত..

বিদেশে শুটিং করতে নিতে হবে তথ্য মন্ত্রণালয়ের অনুমতি

হাওর বার্তা ডেস্কঃ সিনেমা বা নাটক গল্পের প্রয়োজনে বিভিন্ন সময় দেশের বাইরে শুটিং করতে হয়। আর এ নিয়ে কোনো অফিশিয়াল অনুমতির প্রয়োজন পড়ত না এতদিন। কিন্তু সেই নিয়মের পরিবর্তন এলো বিস্তারিত..

জুমার নামাজ আদায় না করার ভয়াবহ পরিণতি

হাওর বার্তা ডেস্কঃ সপ্তাহের শ্রেষ্ঠ দিন হলো শুক্রবার। আর শুক্রবারের শ্রেষ্ঠ নামাজ হলো জুমা। জুমার নামাজের বিভিন্ন ফজিলত বর্ণিত হয়েছে হাদিসে। রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেছেন, জুমা হচ্ছে শ্রেষ্ঠ দিবস। জুমা বিস্তারিত..

চীন ইস্যুতে ট্রাম্পের পথেই বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চীন ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের পথেই হাঁটতেছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। নিরাপত্তার জন্য হুমকির অজুহাত এনে চীনের কয়েক ডজন প্রযুক্তি ও বিস্তারিত..

দেশে প্রথম জাতীয় চা দিবস আজ

হাওর বার্তা ডেস্কঃ ঘুম ভাঙার পর এক কাপ চায়ের সুঘ্রাণ অনেকের কাছেই পরম তৃপ্তির। কারো চাওয়া সকালের নাশতার পর এক কাপ গরম চা। আড্ডা কিংবা গল্পের আসর চা ছাড়া যেন বিস্তারিত..

শহর-গ্রামে বাড়ি করতে লাগবে টিআইএন

হাওর বার্তা ডেস্কঃ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাড়ির নকশা অনুমোদনে কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক করা হয়েছে। ফলে শহর-গ্রামে বাড়ি করতে হলে টিআইএন নিতে হবে। এতে বাড়ির বিস্তারিত..