কুয়েতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

হাওর বার্তা ডেস্কঃ কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান। সাক্ষাতে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে পারস্পরিক বিস্তারিত..

চশমা পরা বিরল বানরের সন্ধান মিলল

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বে বিভিন্ন সময় গবেষকদের কল্যাণে পাওয়া যায় বিলুপ্তপ্রায় প্রাণীদের খোঁজ। তেমনই এবার খোঁজ মিলেছে নতুন এক প্রজাতির বানরের। বুনো বানরের মল-মূত্র থেকে পাওয়া ডিএনএ বিশ্লেষণ করে তারা বিস্তারিত..

জমজমাট হয়ে উঠেছে চাঁদপুর বড়স্টেশন মাছ ঘাট

হাওর বার্তা ডেস্কঃ মা ইলিশ রক্ষা ও প্রজনন মৌসুম হিসেবে গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ শিকারের ২২ দিনের নিষেধাজ্ঞা ছিল। গত বুধবার রাত ১২টার পর থেকে জেলেরা বিস্তারিত..

পান-সিগারেটের ডালায় স্বপ্ন মা হারা দুই শিশুর

হাওর বার্তা ডেস্কঃ মামুন আর সোহাগ দুই ভাই। একজনের বয়স দশ ও অন্যজনের ছয়। এ বয়সে লেখাপড়া, খেলাধুলা কিংবা আদর-যত্নে বেড়ে ওঠার কথা থাকলেও তা জোটেনি দুই ভাইয়ের কপালে। দুই বিস্তারিত..

ইন্টারপোলের লাল তালিকায় প্রথম বাংলাদেশি মানবপাচারকারী

হাওর বার্তা ডেস্কঃ পুলিশ ও অপরাধ সংক্রান্ত আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের লাল তালিকায় (রেড নোটিস) ৭০ জনের বেশি বাংলাদেশি অপরাধীর নাম রয়েছে। কিন্তু এই প্রথম কোনো মানবপাচারকারী বাংলাদেশির নাম সংস্থাটির তালিকায় স্থান পেয়েছে। বিস্তারিত..

রূপপুরে পৌঁছাল পরমাণু চুল্লিপাত্র

হাওর বার্তা ডেস্কঃ রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের মূল যন্ত্র রিয়্যাক্টর প্রেসার ভেসেল (চুল্লিপাত্র) প্রকল্প এলাকার পদ্মা নদী বন্দরে এসে পৌঁছেছে। একই সঙ্গে একটি স্টিম জেনারেটরও নিয়ে আসা হয়েছে। চুল্লিপাত্রসহ বিস্তারিত..

থামছে না স্বজনদের আহাজারি, চান প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ

হাওর বার্তা ডেস্কঃ বরিশাল মেটোপলিটন পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিমের মৃত্যুর খবর পেয়ে গত দুইদিন ধরেই স্বজন, বন্ধু-বান্ধব ও এলাকাবাসী নিহতের বাসায় ভিড় জমাতে থাকে। স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া বিস্তারিত..

করোনায় আক্রান্ত হানিফ

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার করোনাভাইরাসের টেস্টের ফলাফল পজিটিভ এসেছে বলে বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন হানিফের ব্যক্তিগত সহকারী তারিকুল ইসলাম টুটুল। বিস্তারিত..

রিয়েলমি সি১৫ কোয়ালকম: বিশাল ব্যাটারি ও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং

হাওর বার্তা ডেস্কঃ প্রযুক্তিপ্রেমী তরুণদের নিত্যসঙ্গী হয়ে উঠেছে স্মার্টফোন। লম্বা গেমিং সেশন কিংবা টিভি সিরিজ উপভোগ করতে দরকার বিশাল ব্যাটারি ব্যাকআপ এবং বড় স্ক্রিন। এই প্রয়োজনকে লক্ষ্য রেখে বাংলাদেশের বাজারে বিস্তারিত..

সারওয়ার আলমের বদলি নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, স্বাভাবিক নিয়ম মেনেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে বদলি করা হয়েছে। বুধবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের বিস্তারিত..