গুগলের নতুন ক্যামেরা অ্যাপ

হাওর বার্তা ডেস্কঃ অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমচালিত লো-এন্ড ডিভাইসের জন্য নতুন ‘ক্যামেরা গো’ অ্যাপ উন্মোচন করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। দু’বছর আগে কম দামের ডিভাইসগুলোর জন্য অ্যান্ড্রয়েডের হালকা সংস্করণ অ্যান্ড্রয়েড বিস্তারিত..

রাজধানীর শ্যামবাজার আড়তে অতিরিক্ত দামে পেঁয়াজ ও রসুন বিক্রি করায় দুই আড়তদারকে সাত লাখ টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর শ্যামবাজার আড়তে অতিরিক্ত দামে পেঁয়াজ ও রসুন বিক্রি করায় দুই আড়তদারকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে। সকালে শ্যামবাজারে পাইকারি বাজারে অভিযান চালায় র‍্যাবের ভ্রাম্যামাণ আদালত। বিস্তারিত..

প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি : ৬৩ নাগরিকের ১০ দাবি

হাওর বার্তা ডেস্কঃ করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১০ দফা দাবি জানিয়ে খোলা চিঠি লিখেছেন ৬৩ সচেতন নাগরিক। রোববার (২২ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিনা লুৎফা গণমাধ্যমে এই চিঠি পাঠিয়েছেন। বিস্তারিত..

বিপাকে কারা কর্তৃপক্ষ কয়েদির শরীরে করোনার লক্ষণ

হাওর বার্তা ডেস্কঃ নাটোর জেলা কারাগারের এক কয়েদির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে বাকি কয়েদি ও কারাগারে কর্মরত কর্মীদের নিয়ে বিপাকে পড়েছে কারা কর্তৃপক্ষ। কারা হাসপাতালের আইসোলেশন বেডে বিস্তারিত..

দেশে নতুন করে করোনায় আক্রান্ত আরো ৩ জন, মোট ২৭

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনায় নতুন করে আরো তিনজন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী, দুজন পুরুষ। দুজন বিদেশফেরত। রোববার (২২ মার্চ) মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের বিস্তারিত..

কোভিড-১৯: শিশুদের সুরক্ষা এবং নিরাপদ স্কুল পরিচালনার জন্য আইএফআরসি, ইউনিসেফ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা

হাওর বার্তা ডেস্কঃ কোভিড-১৯ থেকে শিশু এবং স্কুলকে রক্ষার জন্য যৌথ নির্দেশিকা ডাউনলোড করুন: https://uni.cf/33hxaSd জেনেভা/নিউইয়র্ক/ঢাকা, ১০ মার্চ ২০২০ – কোভিড-১৯ ভাইরাসের সংক্রমন থেকে শিশু এবং স্কুলের রক্ষায় সহায়তা করার জন্য ইন্টারন্যাশনাল ফেডারেশন বিস্তারিত..

করোনায় আক্রান্ত ইতালিতে প্রতি দুই মিনিটে একজন করে রোগী মারা যাচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে ইউরোপের দেশ ইতালিকে ধ্বংস করে দিচ্ছে। দেশটিতে প্রতি দুই মিনিটে একজন করে রোগী মারা যাচ্ছেন। গতকাল শনিবার কোভিড-১৯ রোগে আক্রান্তে হয়ে ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। গত বিস্তারিত..

করোনায় মোকাবেলায় আরো ২০০ কোটি টাকা বরাদ্দ

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। এ বাস্তবতার পরিপ্রেক্ষিতে নতুন করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় জরুরি ভিত্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে আরো ২০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে অর্থ বিভাগ। স্বাস্থ্য বিস্তারিত..

ভারতের ভেতরে সব রকম ট্রেন চলাচল বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ ৩১ মার্চ পর্যন্ত ভারতজুড়ে সমস্ত যাত্রীবাহী ট্রেন পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রেল মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার, লোকালসহ সব রকম ট্রেন বিস্তারিত..

শুধু করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিকে যেভাবে দাফন করা হবে

হাওর বার্তা ডেস্কঃ শুধু করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি নন, আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির শরীর থেকেও এই ভাইরাস ছড়িয়ে পড়ে। তাই এই রোগে মৃত ব্যক্তিকে পরিষ্কার করা বা ধোয়া যাবে না, নিরাপত্তামূলক বিস্তারিত..