মৃত ব্যক্তির সামনে কুরআন তেলাওয়াতের বিধান

হাওর বার্তা ডেস্কঃ আল্লাহ তা‘আলা বলেন, ‘আর যখন কুরআন তেলাওয়াত করা হয়, তখন তোমরা তা মনোযোগ দিয়ে শোন এবং চুপ থাকো, যাতে তোমরা অনুগ্রহপ্রাপ্ত হ’তে পার’ (আ‘রাফ ৭/২০৪)। জীবিত ব্যক্তির বিস্তারিত..

ঘুরে আসুন বাংলার তাজমহল থেকে

হাওর বার্তা ডেস্কঃ ঢাকার আশেপাশে মনোরম কিছু জায়গা যা অল্প সময়ে ঘুরে আসার মতো। আর এই শীতে দূরে কোথাও না গিয়ে আশেপাশে মন ভোলানো জায়গাগুলো ঘুরে আসাই ভালো। গরমের সময় বিস্তারিত..

চাঁদে স্বর্ণ, প্লাটিনাম খননের প্রতিযোগিতা

হাওর বার্তা ডেস্কঃ চাঁদের গায়ে আছে স্বর্ণ, প্লাটিনামের মত মূল্যবান ধাতব পদার্থ। এমন আশায় চাঁদের পৃষ্ঠ খনন করতে চাইছে কিছু কোম্পানি। এমন খবর প্রকাশ করে অনলাইন বিবিসি লিখেছে, প্রথম মানুষ হিসেবে চাঁদের বিস্তারিত..

পদ্মা সেতুর প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ : সেতুমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ এবং এ মাসের শেষ সপ্তাহে জাজিরা প্রান্তে বিস্তারিত..

অতিথি পাখি দেখতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে

হাওর বার্তা ডেস্কঃ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাস এখন অতিথি পাখির কলকাকলিতে মুখর। শীতের শুরুতেই প্রতিবছরের মতো এবারও শীতের অতিথি পাখিরা ক্যাম্পাসের বিভিন্ন লেকে ভিড় জমিয়েছে। উপযুক্ত পরিবেশ বিস্তারিত..

পেটে গ্যাস হলে কী করবেন

হাওর বার্তা ডেস্কঃ পেটে গ্যাস হওয়া খুব প্রচলিত একটি সমস্যা। এটি অস্বস্তি ও বিব্রতকর। পেটে অস্বস্তি লাগা, পেট ফেঁপে থাকা, জোরে জোরে ঢেঁকুর ওঠা ইত্যাদি হলে বুঝতে হবে পেটে গ্যাস বিস্তারিত..

হবিগঞ্জে আট নারীনেত্রী এমপি হতে চান

হাওর বার্তা ডেস্কঃ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পদে হবিগঞ্জের আট নারীনেত্রীকে নিয়ে চলছে ব্যাপক আলোচনা। তাদের একজন কেন্দ্রীয় কৃষক লীগের নেত্রী শামীমা শাহরিয়ার সুনামগঞ্জের বধূ। শামীমা শাহরিয়ার সদ্য সমাপ্ত বিস্তারিত..

স্বাস্থ্য সুরক্ষায় খেতে পারেন আদা

হাওর বার্তা ডেস্কঃ আদা সর্দি-কাশি সারাতে দারুন কাজ করে এটা অনেকেরই জানা। বিশেষজ্ঞরা বলছেন, আদায় এমন সব ঔষধি গুণ রয়েছে যা একাধিক রোগ-ব্যাধি মোকাবেলায় সাহায্য করে। প্রতি ১০০ গ্রাম আদায় বিস্তারিত..

সৌদি থেকে রাতে ফিরবেন ৮০ জন নির্যাতিতা নারী

হাওর বার্তা ডেস্কঃ সৌদি আরবে গৃহকর্মীর কাজ নিয়ে যাওয়া আরও ৮০ জন নির্যাতিত নারী রাতে ফিরবেন আজ। রাত ৯ টা ২০ মিনিটে এয়ার এরাবিয়ার এ৯-৫১৫ নম্বর ফ্লাইটে করে হযরত শাহজালাল বিস্তারিত..

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ নতুন মেয়াদে ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে আজ রবিবার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যান শেখ হাসিনা। এ সময় মন্ত্রণালয়ের বিস্তারিত..