সামনে বর্ষাকাল দিন সে জন্য নিকলীতে নৌকা তৈরির ধুম পড়েছে

হাওর বার্তা ডেস্কঃ সামনে বর্ষাকাল সে জন্য কিশোরগঞ্জের নিকলী উপজেলাতে ডিঙি নৌকা তৈরি ও বেচাকেনার ধুম পড়েছে। উপজেলার বিভিন্ন এলাকার প্রায় দুই হাজার লোক বর্ষার শুরু আগে থেকেই নৌকা তৈরি বিস্তারিত..

পাস্তুরিত দুধের ৭৫ শতাংশই দূষিত

হাওর বার্তা ডেস্কঃ বাজারে বাণিজ্যিকভাবে বিক্রিত পাস্তুরিত দুধের শতকরা ৭৫ ভাগই ব্যাকটেরিয়া দূষিত! আইসিডিডিআর,বি-এর গবেষকরা শিশুদের পুষ্টির প্রাথমিক উৎস বাণিজ্যিকভাবে পাস্তুরিত দুধ সম্পর্কে নতুন গবেষণায় এ ফলাফল দেখতে পেয়েছেন। গবেষণায় বিস্তারিত..

রোজার মাসে বাড়বে যেসব পণ্যের দাম

হাওর বার্তা ডেস্কঃ গত বছরের রোজার তুলনায় এবারের রোজার কিছু পণ্যের দাম কম। এর মধ্যে সবচেয়ে বেশি কমেছে মসুর ডাল, রসুনের দাম। এর বাইরে ছোলা, বুট, বেসন, চিনি, গরুর মাংস, বিস্তারিত..

কাঁকড়া গাছে উঠে পাখি ধরে নিচে নামল

হাওর বার্তা ডেস্কঃ কোকোনাট ক্রাব বা নারিকেল কাঁকড়া বিশ্বের শক্তিশালী কাঁকড়াগুলোর একটি। সেই কোকোনাট ক্রাবই ঘটাল এক অবিশ্বাস্য ঘটনা। নারিকেল ভেঙে খাওয়ার বিশেষ দক্ষতা ও গুণ রয়েছে এই কোকোনাট ক্রাবদের। বিস্তারিত..

১ মণ ধানের অর্ধেক দিয়েও মিলছে না ধান কাটার শ্রমিক

হাওর বার্তা ডেস্কঃ দিনভর ঘুরেও ধানকাটার জন্য শ্রমিক খুঁজে পাওয়া যায় না। যাও বা দুই-একজন পাওয়া যায়; তাদের দাবি মেটাতে হিমশিম খেতে হচ্ছে কৃষকরা। আর ধানক্ষেতে পানি জমে থাকলে তো বিস্তারিত..

খেজুর খেলে কী হয় জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ খেজুরে রয়েছে প্রচুর মাত্রায় ফাইবার, উপকারি তেল, ক্যালসিয়াম, সালফার, আয়রন, পটাশিয়াম, ফসফরাস, কপার এবং আরও নানাবিধ খনিজ। রয়েছে উপকারি ভিটামিনও। তাই তো প্রতিদিন সকালে ৩-৪টি খেজুর খেলে বিস্তারিত..

কোরিয়া থেকে ১০টি রেল ইঞ্জিন কিনছে সরকার

হাওর বার্তা ডেস্কঃ দশটি রেল ইঞ্জিন কিনতে কোরিয়ার হুন্দাই রোটেম কোম্পানির সঙ্গে চুক্তি করেছে রেলপথ মন্ত্রণালয়। রেলভবনে রেলপথ মন্ত্রী মুজিবুল হকের উপস্থিতে আজ বৃহস্পতিবার (১৭ মে) বাংলাদেশ রেলওয়ে এবং হুন্দাই বিস্তারিত..

মাহাথির থেকে কিছু শিক্ষা নিতে পারে কি বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ মালয়েশিয়া নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে রাজনৈতিক চমক বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশ পেয়েছে। কারণ আর কিছু নয়, আধুনিক, শিল্পোন্নত মালয়েশিয়ার স্থপতি মাহাথির মোহাম্মদের জাতীয় নির্বাচনে অবিশ্বাস্য বিজয় এবং আবার বিস্তারিত..

জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই বলেন : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই। কারেও আনুকূল্য চাই না। কিন্তু দেশের জন্য কেউ যদি ভাল কাজ করে তা যেন ভালভাবে লেখে বিস্তারিত..

ক্ষেতে পানি, আধাপাকা বোরো ধান কাটছেন কৃষক

হাওর বার্তা ডেস্কঃ পাবনার চাটমোহরে চলতি মৌসুমে ঝড়বৃষ্টির কারণে অপেক্ষাকৃত নিচু বোরো ধান ক্ষেতগুলোতে পানি জমতে শুরু করেছে। এ কারণেই জীবন-জীবিকার একমাত্র অবলম্বন আধাপাকা বোরো ধান কেটে ঘরে তুলছেন এ বিস্তারিত..