শান্তিরক্ষা মিশনে পুলিশের সঙ্গে এবার যাবে বাংলাদেশি ডাক্তার ও ইঞ্জিনিয়ার

কুয়েতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ থেকে এবার পুলিশের পাশাপাশি ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরও জনবল নেয়া হবে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত বিস্তারিত..

পাবনায় বোরো ধানের বাম্পার ফলন

পাবনায় চলতি বছর প্রাকৃতিক দূর্যোগ আর নিকোব্লাস্ট রোগের প্রাদূর্ভাব এড়িয়ে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। কয়েক দফা কালবৈশাখী ঝড়ে কোন কোন এলাকায় ধানের ক্ষতি হলেও উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়াবে বলে দাবী বিস্তারিত..

শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল বুধবার। ১৯৮১ সালের এদিনে দীর্ঘ নির্বাসন কাটিয়ে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন।এদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বিস্তারিত..

টেলি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টেলিযোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে অধিকতর অবদান রাখার আহ্বান জানিয়েছেন। আইটিইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আহবান জানান। আগামীকাল ১৭ মে বিস্তারিত..

আবারও দুঃস্বপ্নের নিউজিল্যান্ডের মুখোমুখি মাশরাফি

আবারও সেই নিউজিল্যান্ডের মুখোমুখি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত বছরের শেষের দিকে এই নিউজিল্যান্ডই মাশরাফিকে দুঃস্বপ্ন উপহার দিয়েছিল। ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টিতে হেরে যায় বাংলাদেশ। বিস্তারিত..

অসহায় মানুষের পাশে রচয়িতা

জামালপুরের ইসলামপুর উপজেলার রচয়িতা সাহিত্য পরিষদ জন্মলগ্ন থেকেই বিপন্ন মানুষের সহযোগিতা করে আসছে। ঈদ এলেই সংগঠনটি এগিয়ে আসে অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষের কাছে। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ঈদ আনন্দ বিস্তারিত..

সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই

বর্তমান সরকার ভারতের পানির আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারে না এমন দাবি করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেছেন,‘যে সরকার ভারতের পানির আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারে না, দেশের বিস্তারিত..

অপুর একান্ত আলাপ বিবিসি’র সঙ্গে

চলচ্চিত্রে অভিনয় ক্যারিয়ার ও বর্তমান জীবনযাপন নিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির সঙ্গে কথা বলেছেন চিত্রনায়িকা অপু ইসলাম খান (অপু বিশ্বাস)। গতকাল বিবিসির বাংলাদেশ প্রতিনিধির সঙ্গে এক সাক্ষাৎকারে তার ছোটবেলার বিস্তারিত..

বড় ভাইবোনরাও ছোটদের শেখাতে পারে

শিশু একটু বড় হয়ে যখন আধো আধো বোলে কথা বলতে শেখে তখনই মা-বাবার তোড়জোড় শুরু হয়ে যায় শিশুকে ছড়া, রঙ, জীবজন্তু, অক্ষর শেখানোর। তোড়জোর না করে উপায় আছে? কদিন পরেই বিস্তারিত..

বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণ মামলা গাড়িচালক তিন দিন ও বডিগার্ড চার দিনের রিমান্ডে

বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ মামলার আসামি সাফাতের গাড়িচালক বিল্লালের তিন দিনের ও বডিগার্ড রহমত আলীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার বিকালে ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানার বিস্তারিত..