দেশপ্রেমিক নেতার প্রতিকৃতি আবদুল জলিল

তোফায়েল আহমেদ: মোহাম্মদ আবদুল জলিল ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিতপ্রাণ একজন রাজনীতিবিদ। তিনি বাণিজ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি ছিলেন জাতীয় বিস্তারিত..

বিশ্বের ২৩ শতাংশ মুসলমান, তাদের সহযোগিতা ছাড়া শান্তি কি সম্ভব

‘‘মুসলিমদের বিরুদ্ধে পশ্চিমা দেশগুলিতে যে অভিযোগ উঠছে, তার দায় তাদের নিতে হবে” – টরন্টোর মসজিদের সামনে বিক্ষোভকারীদের হাতের প্ল্যাকার্ডে ‘‘ইসলামের প্রতি ‘না”’ ‘‘মুসলিমরা সন্ত্রাসবাদী” লেখা দেখে এ মন্তব্য একজন পাঠকের৷ বিস্তারিত..

জাকার্তা পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্ডিয়ান ওসান রিম এ্যাসোসিয়েশন (আইওআরএ)’র নেতৃবৃন্দের শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে আজ জাকার্তা পৌঁছেছেন। ইন্দোনেশিয়ার মহিলা ক্ষমতায়ন ও চিলড্রেন প্রোটেকশন মন্ত্রী ইউহানা সুসানা ইয়েমবাইস বিস্তারিত..

হোসেনপুরে বিএনপি প্রার্থী জয়ী

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয় লাভ করেছেন। ধানের শীষ প্রতীক নিয়ে জহিরুল ইসলাম মবিন পেয়েছেন ২৭ হাজার ৩০২ ভোট। তার প্রধান প্রতিদ্বদন্দ্বী আওয়ামী লীগ মনোনীত বিস্তারিত..

হোসেনপুর ও ওসমানীনগরে বিএনপি প্রার্থী জয়ী

কিশোরগঞ্জের হোসেনপুর এবং সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী জয়ী হয়েছেন। হোসেনপুরে জহিরুল ইসলাম মবিন এবং ওসমানীনগরে ময়নুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে জয়ী হন। তারা দুজনই প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী বিস্তারিত..

‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পে অনলাইন ব্যাংকিং কার্যক্রম উদ্বোধন

রাজধানীর পুরানা পল্টনে ব্যাংক এশিয়ার কর্পোরেট অফিসে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের তৃতীয় পর্যায়ের অনলাইন ব্যাংকিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। সোমবার ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী অনলাইন বিস্তারিত..

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল বাঙালির মুক্তির সনদ: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ আমাদের প্রজন্ম থেকে প্রজন্মান্তরে প্রেরণার চিরন্তন উত্স হয়ে থাকবে। আমাদের স্বাধীনতা অর্জনে তাই ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাত্পর্য অপরিসীম। তিনি বিস্তারিত..

পদত্যাগের হুমকি আইভীর

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতায় যানজট, অবৈধ স্ট্যান্ড, হকারসহ সকল সমস্যা সমাধানে প্রশাসন সহযোগিতা না করলে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দেয়ার ঘোষণা দিয়েছেন মেয়র ডা. সেলিনা হায়াত্ বিস্তারিত..