সাত ‘জঙ্গি’র ছবি প্রকাশ, পরিচয় জানানোর অনুরোধ

গাজীপুরের নোয়াগাঁওয়ের পাতারটেক এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত সাত সন্দেহভাজন জঙ্গির ছবি প্রকাশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কেউ তাঁদের প্রকৃত পরিচয় জানলে পুলিশকে তা জানানোর অনুরোধ করেছ বাহিনীটি। ডিএমপির বিস্তারিত..

বিএনপির শিরিন খোকনের শিরিন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঘর কিংবা কার্যালয় থেকে বের হলে হাতে ধরে থাকতেন তিনি। আদালত কিংবা জনসভা চেয়ারপারসন যেখানেই যান সার্বক্ষণিক সহচর ছিলেন তিনি। সেই শিরিন সুলতানা এখন কোথায়? খালেদা বিস্তারিত..

ঘটনার পর টুইটারে তামিমকে বেন স্টোকসের হুমকি

টুইটারে এই হুমকি দিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার বেন স্টোকস। বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে বাড়তি উত্তেজনা থাকবে এটাই স্বাভাবিক। এর প্রভাব দেখা গেলো সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে। ইংল্যান্ডের করুণ পরাজয়ের ম্যাচ শেষে হাত মেলাতে আসলে বিস্তারিত..

মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল যেকোনো সময়

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল যেকোনো সময় প্রকাশিত হতে পারে বলে স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে। সূত্রে বলছে যেকোনো সময়ই প্রকাশিত হবে ফলাফল। গেল শুক্রবার রাজধানীসহ সারাদেশের ১৮টি মেডিকেল কলেজের ৩৭টি বিস্তারিত..

ঢাকায় আসছেন চীনা প্রেসিডেন্ট, এই সফরে অর্থনীতির যেসব নতুন দিগন্ত উন্মোচিত হবে

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর আসন্ন সফর বাংলাদেশের অর্থনীতির এক নতুন দিগন্ত উম্মোচন করবে। সব কিছু ঠিক থাকলে আগামী ১৪ অক্টোবর দুদিনের জন্য বাংলাদেশ সফরে আসবেন তিনি। এ সফরে দুদেশের বিস্তারিত..

হাওর ভ্রমণে শুধু আনন্দই নয়, শিকড়েরও সন্ধান মেলে

বর্ষাকালে বাংলাদেশে ভ্রমণের উত্তম জায়গা হাওর। হাওর ভ্রমণে লাভ শুধু আনন্দেই নয়, এতে শিকড়েরও সন্ধান মিলে। বাংলাদেশের ভূ-প্রাকৃতিক অবস্থানে ‘হাওর’ অঞ্চলের বিশেষ গুরুত্ব রয়েছে। হাওর অঞ্চলের মানুষের দেখা ‘হাওর’ আর বিস্তারিত..

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার হাকালুকি হাওড়ের অ জীববৈচিত্র্যের ৩৭৩ হাওড়ের পরিবেশ- প্রতিবেশও বিপন্ন

হেমন্তের শুরুতেই কোমর সমান হয়ে আসত কাঁহারের বিলের পানি। ওই পানিতেই ভোরবেলা আশপাশের কয়েক গ্রামের মানুষ দলবেঁধে পলো দিয়ে মাছ ধরত। এক যুগ আগেও এই সময়টাতে ছিল মাছ ধরার ধুম। বিস্তারিত..

মাছের ভাণ্ডার হাওর মাছশূন্য

মাছের ভাণ্ডার বলে খ্যাত কিশোরগঞ্জের হাওর থেকে ক্রমেই হারিয়ে যাচ্ছে দেশী প্রজাতির অনেক মাছ। কৃষি জমিতে যত্রতত্র এবং মাত্রাতিরিক্ত কীটনাশক ব্যবহার, অবাধে পোনা ও ডিমওয়ালা মাছ নিধন এসব মৎস্য সম্পদ বিস্তারিত..

হাওরের আনন্দ বেদনার কাব্য মনোয়ার হোসেন রনি

হাওর অঞ্চল ঘুরে এসে: ‘অবিশ্বাসী আমার হাতে কোন কার্পণ্য নেই বিশ্বাস বহনের …! আমি যে সর্বনাশা ঢেউ এর অমোঘ নিয়তিতে জুড়ে বাঁকগুলো চিনি .. কখনো সখনো সবিস্তারে জাদুর জীবন বানিয়ে বিস্তারিত..

কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও নেত্রকোনা বৃহত্তর হাওরাঞ্চলের বাঁকে কান্না

সরেজমিনে হাওরবেষ্টিত চার জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ ঘুরে এমন প্রশ্ন শুনেছেন এ প্রতিবেদক।পানির জন্য হাওরের খ্যাতি। কিন্তু সেই পানির দেশে এখন পানির অভাব শুরু হয়েছে। বোরো আবাদ মৌসুমে বিস্তারিত..