বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের আলোচনার শীর্ষে ‘নিরাপত্তা’

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অংশীদারত্ব সংলাপ হতে যাচ্ছে। ২৩-২৪ জুন ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় এ সংলাপে আলোচনার শীর্ষে থাকছে নিরাপত্তা সহায়তা। বৃহস্পতিবার ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ছাড়ার আগে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বিস্তারিত..

ব্রিটিশ এমপি জো কক্সকে গুলি করে হত্যা

ইংল্যান্ডে দুর্বৃত্তদের গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জো কক্স নামে ব্রিটিশ পার্লামেন্টের এক সদস্য। এর আগে উত্তরাঞ্চলীয় লিডস শহরের অদূরে বৃহস্পতিবার গুলিবিদ্ধ হন লেবার পার্টি থেকে নির্বাচিত সংসদ বিস্তারিত..

তিন লাখ ২৮ হাজার ৩১১টি সরকারি পদ শূন্য

বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দপ্তরগুলোতে ৩ লাখ ২৮ হাজার ৩১১টি পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে তিনি এ তথ্য জানান। বিস্তারিত..

আরো তিন বছর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের চাকরির মেয়াদ আরো তিন বছর বাড়িয়েছে সরকার। ১৮ জুন থেকে তার মেয়াদ বাড়িয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২০১৫ সালের ১৫ জুন সচিব পদমর্যাদা বিস্তারিত..

তারেক-মামুনের বিরুদ্ধে আপিলের রায় যে কোনো দিন

অর্থ পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের রায়ের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদকের) করা আপিল শুনানি বিস্তারিত..

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি পত্নী রাশিদা খানম এবং পরিবারের সদস্যরা বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার

প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, বিদেশি কূটনীতিক, বিশিষ্ট নাগরিক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে ইফতার করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি এ ইফতারের আয়োজন বিস্তারিত..

এখন কি করবেন অভিনেত্রী জ্যোতি

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বুধবার সন্ধ্যায় মনোনয়নপত্র দাখিল করেন জ্যোতিকা জ্যোতি। তার প্রাণের সংগঠন আওয়ামী লীগ থেকে মননোয়ন পাওয়ার আশা ব্যক্ত করেছিলেন তিনি। কিন্তু বিস্তারিত..

এখন চাওয়া-পাওয়ার সময় নয়, আগে দেশ বাঁচান : খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এখন চাওয়া-পাওয়ার সময় নয়, আগে দেশ বাঁচান। আজ বড় কথা হলো- গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে, দেশটাকে রক্ষা করতে হবে ও মানুষের কল্যাণে আবারো ঐক্যবদ্ধ বিস্তারিত..

চলমান টার্গেট কিলিং পরিকল্পিত, আওয়ামী লীগ জড়িত বলে মন্তব্য: খালেদা জিয়া

চলমান টার্গেট কিলিং পরিকল্পিত এবং এর সাথে আওয়ামী লীগ জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, দেশে এরআগে কখনো এমন টার্গেট কিলিং ঘটেনি। মুসলমান, হিন্দু, বৌদ্ধ বিস্তারিত..

জাতিসংঘের ৭১তম অধিবেশনে সহ-সভাপতি বাংলাদেশ

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। সোমবার জাতিসংঘ সাধারণ পরিষদের সভায় বাংলাদেশ সর্বসম্মতভাবে এ পদের জন্য নির্বাচিত হল। চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এই অধিবেশনের জন্য জাতিসংঘের বিস্তারিত..