জনগণ একদিন এর জবাব দেবে

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, আওয়ামী লীগ সরকার বারবার প্রহসনের মাধ্যমে মানুষের অধিকারকে ছিনিয়ে নিয়েছে। রোববার বিকেলে পটুয়াখালী জেলা বিএনপি আয়োজিত এক কর্মিসভায় তিনি বিস্তারিত..

অফ কাটারেই আস্থা মুস্তাফিজের

বাংলাদেশ ক্রিকেটে নতুন আবিষ্কার তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। বোলিংয়ে তার প্রধান অস্ত্র অফ কাটার। অভিষেকের পর থেকেই এই অস্ত্র ব্যবহার করে ইতোমধ্যে ক্রিকেট বিশ্বে ‘কাটার বয়’ নামে পরিচিতি লাভ করেছেন। বিস্তারিত..

অ্যাসেম্বলি হল ছিল আন্দোলনের কন্ট্রোল রুম

জাকারিয়া চৌধুরী। সাবেক মন্ত্রী ও উপদেষ্টা। বর্তমানে দৈনিক মানবকণ্ঠ পত্রিকার প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। বড় পরিচয় একজন মহান ভাষা সৈনিক। ১৯৫২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় ‘রাষ্ট্রভাষা বাংলা চাই’ দাবিতে বিস্তারিত..

সর্বস্তরে বাংলা চালু হয়নি আজও

সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহার কাগজে-কলমে রয়ে গেছে। সাংবিধানিকভাবে বাংলা ভাষা ব্যবহারের বাধ্যবাধকতা থাকলেও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ক্ষেত্রে এখনো বাংলা ভাষা ব্যবহার হচ্ছে না। মানছে না এ সংক্রান্ত আইনের বাধ্যবাধকতাও। রাষ্ট্রের নীতি বিস্তারিত..

ব্যথা সারে যেসব খাবারে

মানুষ জাতি নানা ধরনের ব্যথায় ভোগে। মাথা্ব্যথা, বুক ব্যথা, পিঠে ব্যথা, হাতে ব্যথা, পায়ে ব্যথা থেকে শুরু করে কত রকম ব্যথা-ই মানুষকে আক্রান্ত করে। এসব ব্যথা থেকে মুক্তির জন্য আমরা বিস্তারিত..

কুমারী মেয়েদের মোবাইল নিষিদ্ধ

ভারতের গুজরাট রাজ্যে অবিবাহিত মেয়েদের জন্য মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করে একটি ফতোয়া দেয়া হয়েছে। রাজ্যের সুরাজ গ্রামের পঞ্চায়েত সদস্যরা এ ফতোয়া দিয়েছেন। মূলত মধ্যবিত্ত পরিবারের মেয়েরা যাতে ইন্টারনেট এবং বিস্তারিত..

একুশের চেতনা আধিপত্যবাদী শক্তিকে রুখতে উদ্বুদ্ধ করবে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেন, আজও একুশের অম্লান চেতনা সকল ষড়যন্ত্রকারী আধিপত্যবাদী শক্তিকে রুখতে আমাদের উদ্বুদ্ধ করবে। তাই এই দু:সময়ে জনগণের হারানো গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে আমাদের প্রেরণা যোগাবে ৫২’র বিস্তারিত..

একেই বলে সাপে-নেউলে লড়াই

দক্ষিণ অ‍াফ্রিকার বিষধর সাপের মধ্যে ব্লুমস্ল্যাঙ একটি। কিন্তু নেউলে কি আর সাপের বিষ মানে? সাপ দেখলে একটু খোঁচাখোঁচি না করলে বেজি বা নেউলের ভালো লাগে না। তাইতো কোনো কথাবার্তা ছাড়াই বিস্তারিত..