সৌদি রাজপ্রাসাদে বাদশাহ সালমানের সাথে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ আজ বুধবার সৌদি রাজপ্রাসাদে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সাথে সাক্ষাৎ করবেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যোগ দেবেন মধ্যাহ্নভোজে। প্রতিরক্ষা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা বিষয়ক দু’টি সমঝোতা চুক্তিতে স্বাক্ষরও করবেন তারা।

জানা গেছে, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে প্রত্যাবাসনের বিষয়েও আলোচনা হবে। পাশাপাশি প্রতিরক্ষা সহযোগিতা ও রোহিঙ্গা জনগোষ্ঠী বিষয়গুলো ছাড়াও শ্রমিক কল্যাণ, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি, উন্নয়ন সহযোগিতা এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য ও সমৃদ্ধি প্রভৃতি বিষয়ে আলোচনা হবে।

এ ছাড়া প্রধানমন্ত্রীর এই সফরে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। একটি প্রতিরক্ষা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) এবং আইসিটি খাতে সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ)।

চার দিনের সফরে এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটির স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় রিয়াদের বাদশাহ খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এ সময় বিমানবন্দরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর