কিশোরগঞ্জের ভৈরবে পানি ও পলিথিন কারখানাকে জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে হেভেন ড্রিংকিং ওয়াটার নামের মিনারেল ওয়াটার তৈরির একটি কারখানা এবং অপর একটি পলিথিন ব্যাগ তৈরির কারখানাকে আর্থিক জরিমানাসহ প্রয়োজনীয় কাগজ-পত্র সংগ্রহ করতে সময় বেঁধে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জাকির হোসেন ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, গতকাল সোমবার রাত ৭টার দিকে ভৈরব শহরের বঙ্গবন্ধু সরণির ভিআইপি প্লাজা সংলগ্ন হেভেন ড্রিংকিং ওয়াটার নামের একটি পানি বিশুদ্ধকরণ কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

এ সময় আদালত দেখতে পান ওই কারখানায় প্রয়োজনীয় বিশেষজ্ঞ লোকবলসহ পানি বিশুদ্ধকরণের সরকারী সংশ্লিষ্ট দপ্তরের কোনো অনুমোদন নেই।

এ সময় কারখানা কর্তৃপক্ষকে প্রয়োজনীয় কেমিষ্ট নিয়োগ, বিএসটিআইয়ের অনুমোদনসহ প্রয়োজনীয় সকল কাগজপত্র সংগ্রহের জন্য এক মাস সময় বেঁধে দেন আদালত। আর এইসব নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ভোক্তা অধিকার আইন লঙঘন করার অপরাধে কারখানাটিকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে শহরের জগন্নাথপুরের কমলারমোড় এলাকায় নিষিদ্ধ পলিথিন তৈরির দায়ে একটি পলিথিন কারখানার মালিককে পরিবেশ সংরক্ষণ আইনের অধীনে ৩০ হাজার টাকা জরিমানাসহ আগামী এক মাসের মধ্যে প্রয়োজনীয় অনুমোদনের নির্দেশনা প্রদান করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমান আদালত পরিচালনার বিষয়টি স্বীকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জাকির হোসেন জানান, জনস্বাস্থ্য ও পরিবেশের বিষয়টিকে গুরুত্ব দিয়ে এমন অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর