ভৈরবে ১১তম গণিত-ইংরেজি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে ১১তম গণিত-ইংরেজি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ রোববার বিকেলে হাজী আসমত কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। আজ বিকাল ৪টার দিকে বাংলাদেশ গণিত-ইংরেজি ফাউন্ডেশনের সভাপতি ও কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ল্যাফটেনেন্ট অহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব হাজী আসমত কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ.ক.ম মোবারক আলী। বিশেষ অতিথি ছিলেন লেখক ও অধ্যক্ষ এনায়েত আলী, প্রভাষক বরকত উল্লাহ পাঠান, সাংবাদিক বিল্লাল হোসেন মোল্লা, সাংবাদিক কাজী উসমান গণি।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল লতিফের তত্ত্বাবধানে এবং মোখলেছুর রহমান সাগরের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, তথ্য-প্রযুক্তির এই যোগে শিক্ষার্থীদের অবশ্যই গণিত ও ইংরেজিতে পারদর্শী হতে হবে। দ্রুত আধুনিকতার দিকে ধাবিত পৃথিবী এখন একটি গ্রামে (গ্লোবাল ভিলেজ) রূপান্তরিত হয়েছে। পৃথিবীর এক প্রান্তের তথ্য, জ্ঞান মূহুর্তের মাঝে অন্যপ্রান্তে পৌঁছে যাচ্ছে। আর এ ক্ষেত্রে গণিত আর ইংরেজি নির্ভর তথ্য-প্রযুক্তির ভূমিকাই মূখ্য।

প্রতিযোগিতায় ভৈরব, কুলিয়ারচর ও বেলাবো উপজেলার ২৩টি প্রাইমারি ও মাধ্যমিক বিদ্যালয়ের চতুর্থ থেকে দশম শ্রেণির ৭৬৩জন প্রতিযোগী গণিত ও ইংরেজি প্রতিযোগিতায় অংশ নেয়। এরমধ্যে ১৬৪ জন বিজয় অর্জন করে। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে সার্টিফিকেট, বই ও নগদ অর্থ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর