বাংলাদেশ সফর নিয়ে সুখবর দিলো ডোভি

হাওর বার্তা ডেস্কঃ   সংক্ষিপ্ত তিন দিনের সফর শেষে দেশে ফিরে গেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রতিনিধিদল। আর ফেরার আগে সিএর নিরাপত্তা বিভাগের প্রধান শন ক্যারলের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের প্রতিনিধিদল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফরের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।

অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের ম্যানেজার গেভিন ডোভি আশা করছেন, যতোই বেতন সংক্রান্ত ঝামেলা চলুক অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর হবেই।

ঢাকার পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী পরিদর্শন শেষে গেভিন ডোভি

বলেন, ‘এখনো অনেক কাজ বাকি। কিন্তু আমরা আশা করছি এই সফর হবে।’

এই সফরটা হওয়ার কথা ছিল আসলে ২০১৫ সালে। কিন্তু সেই বছর অক্টোবরে নিরাপত্তার অযুহাতে বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া। এমনকি এরপর বাংলাদেশে অনুষ্ঠিত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেয়নি অস্ট্রেলিয়া। এবার অস্ট্রেলিয়া দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার এই প্রতিনিধি দল। তবে সেবার না আসা নিয়ে হতাশা ঝড়লো ডোভির কন্ঠে। তিনি বলেন, ‘নিরাপত্তা ইস্যুতে ২০১৫ সালে আসতে না পেরে আমরা অনেক হতাশ।’

অস্ট্রেলিয়া বাংলাদেশে সর্বশেষ টেস্ট খেলেছিল প্রায় এক যুগ আগে। তবে গেভিন ডোভির বিশ্বাস সব ঝামেলা উতরে এবারের সিরিজটি মাঠে গড়াবে। উল্লেখ্য, ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অজিদের। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর