,

মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে ছাত্রছাত্রীদের হলত্যাগের নির্দেশ দিয়েছেন। তবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুধবার বিকেলে ছাত্রলীগ সমর্থিত দু’পক্ষের সংঘর্ষে এক ছাত্র নিহতের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত দিয়েছে বলে প্রক্টর ড. খাদেমুল ইসলাম জানান। তিনি আরও জানান, এ বিষয়ে করণীয় নির্ধারণ করতে বৃহস্পতিবার বিকেল ৪টার সিন্ডিকেটের সভা ডাকা হয়েছে।

, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোশারফ ও মনির গ্রুপের মধ্যে বেশ কয়েকদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে উত্তেজনা চলছিল। এর রেশ ধরে বুধবার বিকেলে ছাত্রলীগ সমর্থিত দু’পক্ষের মধ্যে সংঘর্ষে  আহত মোশাররফকে এনাম মেডিক্যাল হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। তিনি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার মোজাটি চরপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন। আশঙ্কাজনক অবস্থায় ফয়সাল নামের ওপর একজনকে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর