ইস্কাটনে সিনিয়র সচিবদের ফ্ল্যাট নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাজধানী ঢাকার ইস্কাটনে সিনিয়র সচিব ও গ্রেড-১ এর কর্মকর্তাদের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার ইস্কাটন গার্ডেনের টেনামেন্ট হাউস-২ এ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রায় ২৭,৩৯৬ লক্ষ টাকা ব্যায়ের এই ফ্ল্যাট নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন করে গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, প্রকল্প এলাকায় যতদূর সম্ভব গাছগাছালি অক্ষুন্ন রেখে ফ্ল্যাট নির্মাণ করতে হবে।

এ সময় গণপূর্তের প্রধান প্রকৌশলী গাছগাছালি অক্ষুন্ন রেখে ফ্ল্যাট নির্মাণ করা হবে জানিয়ে বলেছেন, এই প্রকল্প এলাকার ৩০ ফুট চওড়া রাস্তাসহ মোট সাত দশমিক ৬৩১ বিঘা জমির মধ্যে ছয় দশমিক ৮৭৪ বিঘায় তিনটি ভবন বা টাওয়ার নির্মাণ করা হবে। প্রকল্প এলাকায় ১৮১টি কার পার্কিং এর ব্যবস্থা রেখে একটি বেজমেন্ট ও ১১৪টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। প্রতিটি ভবনে বা টাওয়ারে ৩৮টি করে ফ্ল্যাট থাকবে। এ ছাড়া এখানে অন্যান্য সুবিধার মধ্যে থাকবে স্যুইমিং পুল, ফিটনেস সেন্টার, লন টেনিস কোর্ট, ব্যাডমিন্টন কোর্ট, ওয়াকওয়ে ইত্যাদি।

তিনি আরও বলেছেন, এ প্রকল্প বাস্তবায়নে মোট ২৭,৩৯৬ লক্ষ টাকা খরচ ধরা হয়েছে। এর মধ্যে তিনটি মেইন ভবন নির্মাণের টেন্ডার হয়েছে। এই তিনটি ভবন নির্মাণে ২২২ কোটি ৫২ লক্ষ ৮৫ হাজার ৮৮৯ দশমিক ৩১ টাকার টেন্ডার হয়েছে। এর মধ্যে বিল্ডিং-এ’তে ৭৪,০৯,০২,৩০২.০৩ টাকা, বিল্ডিং–বি’তে ৭৫,২৩,৮৪,৯০৫.৩১ টাকা ও বিল্ডিং-সি’তে ৭৩,১৯,৯৮,৬৮১.৯৭ টাকার টেন্ডার হয়েছে। গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর এ প্রকল্প বাস্তবায়ন করছে।

প্রকল্পের বিস্তারিত বিররণ তুলে ধরে তিনি বলেছেন, তিনটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে এ নির্মাণ কাজের দায়িত্ব দেওয়া হয়েছে। এ প্রতিষ্ঠানগুলো হচ্ছে-ন্যাশনাল ডেভেলপমেন্ট, কৌশলী নির্মাতা লিমিটেড ও মেসার্স জামাল এ্যান্ড কোম্পানী পায়েল(জেভি)। এরা যথাক্রমে বিল্ডিং-এ, বিল্ডিং- বি ও বিল্ডিং-সি নির্মাণ করবে। গত বছরের (ইং ২০১৬ সাল) জানুয়ারি মাসে শুরু হওয়া ‘ঢাকার ইস্কাটনে সিনিয়র সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ নামের এ প্রকল্পের কাজ আগামী ২০১৮ সালের জুন মাসে শেষ হবে।

এ সময় গণপূর্তের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ জিয়াউল হাফিজ, উপসহকারি প্রকৌশলী রমিজুল রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর