,

ইমামরা মানুষের ভালোর জন্য দায়িত্ব নিতে হবে : তাজুল ইসলাম

হাওর বার্তা ডেস্কঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। এর মাধ্যমে তিনি মদ, জুয়া এগুলো নিষিদ্ধ করেছিলেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার মনোহরগঞ্জে ‘স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় করণীয় শীর্ষক’ ইমাম সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ইমামরা সমাজের জন্য অনুকরণীয়। সমাজ পরিবর্তনের জন্য, মানুষের ভালোর জন্য আমাদের ইমামদের দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন,  ইসলাম ধর্মে সকল ধর্মের প্রতি সহমর্মিতা প্রদর্শন করতে বলা হয়েছে৷ সবাই মিলে সহঅবস্থানে থাকতে বলা হয়েছে। ইসলামি অনুশাসনের মাধ্যমে সমাজে শান্তি ও শৃঙ্খলা রক্ষা হবে।

তাজুল ইসলাম বলেন, ইমামদের সব সময় সচেষ্ট থাকতে হবে যেন ইসলামের নামে কেউ হটকারি কিছু করতে না পারে। আমাদের শিক্ষা-দীক্ষায় অগ্রসর হতে হবে এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে৷

মন্ত্রী বলেন, ইমামতির বাহিরেও ইমামরা ইসলামি বার্তা মানুষের মধ্যে ছড়িয়ে দেয়। কোরআনে আমাদের জীবন বিধানের সকল বিষয় স্পষ্টভাবে রয়েছে। কোরআনের ভুল ব্যাখ্যা, অপব্যাখ্যা থেকে আমাদের সাবধান হতে হবে। ইমামরা ইসলামের ভুল ব্যাখ্যা রোধে বড় ভূমিকা পালন করতে পারেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ওবায়দুল হক তারেক এবং ইমাম প্রতিনিধি মাওলানা মোতাহার হোসেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর