,

images

লিচুমেলা ঘিরে সেজেছে ঈশ্বরদী

হাওর বার্তা ডেস্কঃ ঈশ্বরদীতে দুই দিনব্যাপী শুরু হচ্ছে লিচু মেলা। বৃহস্পতিবার (২ জুন) বেলা সাড়ে ১১টায় ঈশ্বরদীর বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের (বিএসআরআই) স্কুলমাঠে লিচু মেলার উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

শুক্রবার (৩ জুন) মেলার দ্বিতীয় দিন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। এতে সভাপতিত্ব করবেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

এছাড়াও শহরের প্রধান সড়কে একাধিক সুসজ্জিত তোরণ নির্মাণ করা হয়েছে। মেলায় যোগ দিতে সারাদেশ থেকে কৃষক সোসাইটির শত শত সদস্য এরইমধ্যে ঈশ্বরদীতে এসেছেন।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি পাবনা জেলা শাখার সভাপতি মেয়র ইছাহক আলী মালিথা বলেন, সারাদেশে একমাত্র ঈশ্বরদীতেই লিচু মেলার আয়োজন করা হয়। এ মেলাকে ঘিরে ইতোমধ্যেই উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। কৃষক ও মানুষের মাঝে সাজ সাজ রব পড়েছে। এ মেলা যেন জাতীয়ভাবে প্রতিবছর ঈশ্বরদীতে আয়োজন করা হয় সেজন্য মাননীয় কৃষিমন্ত্রী মহোদয়কে আমরা অনুরোধ জানাবো।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজ বলেন, লিচু মেলা শুধু উৎসবই নয়। এ অঞ্চলের কৃষকের প্রাণের স্পন্দন। লিচু মেলায় মাননীয় কৃষিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন। এটি আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। তার কাছে এ অঞ্চলের কৃষকদের দীর্ঘদিনের কাঙ্ক্ষিত একটি লিচু গবেষণাগার, লিচু প্রসেস সেন্টার, কৃষিপণ্য সংরক্ষণাগার (হিগমাগার), মৃত্রিকা, সার ও কীটনাশক পরীক্ষাগারসহ ১৫টি দাবি তুলে ধরবো।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস জানান, ঈশ্বরদীর কৃষির উন্নয়নের জন্য লিচু মেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে। মাননীয় কৃষি মন্ত্রীর কাছে ঈশ্বরদীর কৃষকরা তাদের নানা দাবি তুলে ধরতে পারবেন। বিশেষ করে লিচু গবেষণা কেন্দ্র ও কৃষি পণ্য সংরক্ষণাগার (হিমাগার) স্থাপনের দাবি জোরালোভাবে মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে উপস্থাপন করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর