,

download (1)

ইতালি যাওয়ার পথে একদল বাংলাদেশি ভূমধ্যসাগরে জিম্মি

হাওর বার্তা ডেস্কঃ লিবিয়া থেকে দালালের মাধ্যমে নৌকায় ইতালি যাওয়ার পথে একদল বাংলাদেশিকে ভূমধ্যসাগরে জিম্মি করে রেখেছে একটি চক্র। মুক্তিপণ আদায়ের জন্য চক্রটি তাদেরকে মারপিট করছে বলে জিম্মি থাকা কয়েকজনের পরিবার জানিয়েছে।

জিম্মি বাংলাদেশিদের মধ্যে ৯ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এদের তিন জনের পরিবারের পক্ষ থেকে অপহরণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

হবিগঞ্জের জিম্মিরা হলেন, জেলা সদরের বাসিন্দা উজ্জ্বল মিয়া (২৮), আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ গ্রামের সাজানুর রহমান (৩৫), নাসির মিয়া (২১) ও আফজাল (২২)।

সাজানুর রহমানের ভাই অছিউর রহমান বলেন, কয়েকদিন আগে লিবিয়া উপকূল থেকে প্রায় ৫০০ জন বাংলাদেশিকে নিয়ে একটি নৌকা ইতালির উদ্দেশে রওয়ানা হয়। পরে একদল দুর্বৃত্ত তাদের সবাইকে জিম্মি করে রেখে মুক্তিপণের জন্য বাড়িতে খবর পাঠাচ্ছে। তাদেরকে মারধরও করছে। তিন দিন ধরে তারা জিম্মি অবস্থায় সাগরে ভাসছেন।

তিনি আরো বলেন, দুর্বৃত্তরা আমার ভাইকে আমার সঙ্গে মোবাইলে কথা বলিয়েছে। তাকে মারধর করে রক্তাক্ত করা হয়েছে। এ বিষয়ে তিনি বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

সাজানুর প্রায় দেড় বছর আগে লিবিয়া গিয়েছিলেন। দালালের মাধ্যমে ইতালি যাওয়ার পথে ধরা পড়ে তিনি একবার জেলও খেটেছেন। এ পর্যন্ত বাড়ি থেকে ৭ লাখ টাকা দেওয়া হয়েছে। জিম্মি আফজালের বাবা ফজলু মিয়া এবং উজ্জ্বলের শ্বশুর ফারুক মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর