,

1651336672_4

বিশ্বের ১০ লক্ষাধিক মুসলিম পেয়েছে সউদী ইফতার

হাওর বার্তা ডেস্কঃ সউদী আরবের ইসলামিক দাওয়াহ এবং নির্দেশিকা বিষয়ক মন্ত্রণালয় বিভিন্ন দেশে অবস্থিত রাজকীয় দূতাবাসগুলোর সহযোগিতায় তার বাদশাহ সালমান প্রোগ্রাম নামের একটি কর্মসূচি সম্পন্ন করেছে যা বিশ্বের ৩৪টি দেশে অভাবী লোকদের খাবার বিতরণ করেছে। পবিত্র রমজান মাসের শুরু থেকে এ পর্যন্ত ৯৭ হাজার ০৬৩টিরও বেশি খাবারের প্যাকেজ এবং ৩৭ হাজার ১৮০টি ইফতার বিতরণ করা হয়েছে ১০ লাখ ৬০ হাজার ৪৭৫ জনকে। বিভিন্ন দেশে ২৪টিরও বেশি গ্রুপ ইফতারের আয়োজন করেছে।
ইসলামিক মন্ত্রী শেখ ডক্টর আবদুল লাতিফ আল-শেখ বিশ্বের দরিদ্রদের সমর্থন অব্যাহত রাখার জন্য বাদশাহ সালমান এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ধন্যবাদ জানিয়েছেন। মন্ত্রী বলেন, করোনাভাইরাস মহামারির প্রভাবে গত বছরের তুলনায় এ বছর সহায়তা অনেক বেশি।

মন্ত্রণালয়ের মতে, এশিয়ার ১০টি, আফ্রিকার ১৬টি, ইউরোপে চারটি এবং ল্যাটিন আমেরিকা ও অস্ট্রেলিয়ায় তিনটিসহ বেশ কয়েকটি দেশে রমজানের প্যাকেজ বিতরণ করা হয়েছে।
জর্ডান ৯৯০টি রমজান প্যাকেজ পেয়েছে, যা ৯ হাজার ৯শ’ জন উপকারভোগীকে বিতরণ করা হয়েছে। ভারতে ৩ লাখ উপকারভোগীর মাঝে ৩০ হাজার ০০০ খাবারের প্যাকেজ বিতরণ করা হয়েছে। পাকিস্তানে মোট ৭ হাজার ১৬টি খাবারের প্যাকেজ বিতরণ করা হয়েছে যাতে ৭০ হাজার ১৬০ জন রোজাদারকে উপকৃত করা হয় এবং থাইল্যান্ডে ৩ হাজার উপকারভোগীকে ৩ হাজারটি প্যাকেজ বিতরণ করা হয়। মালয়েশিয়ায় ১৫ হাজার রোজাদারের জন্য একটি গ্রুপ ইফতার অনুষ্ঠিত হয় এবং ১ লাখ ৩০ হাজার মানুষের জন্য ৫ হাজার খাবারের পাশাপাশি ইন্দোনেশিয়ায় ১২ হাজার ৫শ’টি খাবারের প্যাকেজ বিতরণ করা হয়েছিল।

 কাজাখস্তানে, ৩ হাজার ৫শ’ জন উপকারভোগীকে ৩৫০টি খাবারের প্যাকেজ এবং ফিলিপাইনে ৩৫ হাজার রোজাদারের জন্য ৩ হাজার ৫শ’টি খাবারের প্যাকেজ বিতরণ করা হয়েছে।
মন্ত্রণালয় মালি, জিবুতি, দক্ষিণ আফ্রিকা, ক্যামেরুন, বাংলাদেশ, নিরক্ষীয় গিনি, চাদ, সুদান, কেনিয়া, ইথিওপিয়া, নাইজেরিয়া, সেনেগাল, সোমালিয়া, বসনিয়া, মেসিডোনিয়া, কসোভো, আর্জেন্টিনা এবং তাজউরা সহ দেশগুলিতে খাদ্য বিতরণ করেছে। মন্ত্রণালয় জানিয়েছে, এটি রমজান ছাড়াও বছরের অন্যান্য সময়ে মুসলমানদের সমর্থন অব্যাহত রাখবে। সূত্র : আরব নিউজ।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর