,

1651203335_500-321-Inqilab-white

তিন দিনের সফরে সউদী পৌঁছেছেন শাহবাজ শরীফ

হাওর বার্তা ডেস্কঃ তিন দিনের রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে সৌদি আরবে পৌঁছেছেন পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বিদেশ সফর।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সৌদি আরবে পৌঁছালে মদিনার গভর্নর ফয়সাল বিন সালমান আল সৌদসহ দেশটির উচ্চপর্যায়ের কর্মকর্তারা প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও তার প্রতিনিধিদলকে স্বাগত জানান।

পাক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ মন্ত্রী শাহজাইন বুগতি, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফসহ মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যরা শাহবাজ শরীফের এই সফরে প্রতিনিধি দলে রয়েছেন।

এর আগে টুইটারে এক ক্ষুদেবার্তায় শাহবাজ শরীফ বলেন, আমাদের ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধন পুনর্নবীকরণ ও পুনর্নিশ্চিত করতে আজ আমি সৌদি আরব সফরে যাচ্ছি। সৌদি নেতৃত্বের সঙ্গে আমার বিস্তৃত আলোচনা হবে। কেএসএ আমাদের সর্বশ্রেষ্ঠ বন্ধুদের একজন এবং দুটি পবিত্র স্থানের কাস্টোডিয়ান হিসাবে, আমাদের সকলের হৃদয়ে একটি বিশেষ স্থান রয়েছে।

এদিকে, পাকিস্তানের সংশ্লিষ্ট সূত্রগুলোর দাবি- সৌদি সরকারের সঙ্গে বৈঠকে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ দেশটির সহায়তা প্যাকের অংশ থেকে সাত দশমিক চার বিলিয়ন ডলার সহায়তার বিষয়ে আলোকপাত করবেন। সেই সঙ্গে পাকিস্তানে তেল সরবরাহ এক বিলিয়ন থেকে বাড়িয়ে দুই বিলিয়ন করার অনুরোধ করবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর