,

download (1)

সড়কজুড়ে খানাখন্দ , পথচারী ও যানচলাচে দুর্ভোগ

দীলীপ কুমার দাসঃ ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ মোড় থেকে পোড়াবাড়ী সড়ক দীর্ঘদিন ধরে খানাখন্দে ভরে আছে। এতে চলাচলে দুর্ভোগে পড়েছেন পৌরবাসী। আসন্ন ঈদে দুর্ভোগ আরও অসহনীয় পর্যায়ে দাঁড়াবে। সরেজমিন দেখা গেছে, ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ মোড় থেকে শুরু হয়ে থানা মোড়, চড়ুই গাছতলা, ধানীখোলা মোড়, গরুহাটা মোড় হয়ে পোড়াবাড়ীর সড়ক খানাখন্দের কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভারী বৃষ্টি হয়ে সড়ক এখন ডোবা-নালায় পরিণত হয়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন চালকরা। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। আসন্ন ঈদে যাত্রী ও চালকরা আরও বেশি দুর্ভোগ পড়বে। অটোরিকশাচালক কামরুল জানান, দীর্ঘদিন ধরে সড়কের বিভিন্ন জায়গা ভেঙে খানাখন্দে পরিণত হয়েছে। এ কারণে যানবাহন উল্টে যাত্রীরা আহত হচ্ছে। ভাঙাচোরা রাস্তায় গাড়ী চালাতে গিয়ে শারীরিকভাবে যেমন অসুস্থ হয়েপড়েছে চালকরা, পাশাপাশি গাড়িও নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।
স্থানীয় ব্যবসায়ী রফিক উল্লাহ জানান, সড়কে খানাখন্দের কারণে সড়কের দুই পাশের ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। পানি জমে থাকায় ক্রেতারা দোকানে আসতে পারেন না। আসন্ন ঈদে এই সড়কের পাশের ব্যবসা প্রতিষ্ঠান বেচাকেনা আশানুরূপ হবে না।
ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিসুজ্জামান জানান, সড়কটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে নির্মাণের জন্য ওয়ার্ল্ড ব্যাংকের একটি প্রজেক্ট থেকে ১৫ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। সড়ক নির্মাণে দরপত্র আহ্বানের জন্য কার্যক্রম প্রক্রিয়াধীন। আগামী জুলাই-আগস্টের মধ্যে সড়ক নির্মাণের কাজ শুরু করা যাবে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর