বিচারপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধের সুফল বাংলার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি বলেন, দেশে শুধু আইনের শাসন নয়, জনগণের প্রত্যাশা অনুযায়ী সুশাসন প্রতিষ্ঠা সবার লক্ষ্য হওয়া উচিত। আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধের সুফল বাংলার প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

রোববার বিকালে কিশোরগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধন ও আইনজীবী সমিতির রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবনের নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আইনজীবী ও বিচারকদের উদ্দেশে তিনি বলেন, বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে, এ কথার পরিবর্তে- বিচারের বাণী বৃথা যাবে না, এই স্লোগানকে সামনে রেখে সততা ও দৃঢ়তার সঙ্গে বিচার বিভাগ ও সংবিধানকে সমুন্নত রেখে কাজ করতে হবে।

এ সময় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন- আইনমন্ত্রী আনিসুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রাষ্ট্রপতি পুত্র রেজওয়ান আহমেদ তৌফিক, জেলা জজ মো. সায়েদুর রহমান খান, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর