রাষ্ট্রপতির ৭৯তম জন্মদিনে ৭৯ পাউন্ড তিনটি কেক

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ৭৯তম জন্মদিন উপলক্ষে ৭৯ পাউন্ড ওজনের তিনটি কেক কাটা হয়েছে কিশোরগঞ্জে । শনিবার (০১ জানুয়ারি) কিশোরগঞ্জ পৌরসভায় প্রথম কেক কাটা হয়। এ সময় পৌরসভার মেয়র পারভেজ মিয়াসহ এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আইনজীবী সমিতির আয়োজনে সমিতির কার্যালয়ে রোববার (০২ জানুয়ারি) আরও একটি ৭৯ পাউন্ডের কেক কাটা হবে।

কিশোরগঞ্জ পৌরসভায় জাতীয় প্রতীকের আদলে তৈরি ৭৯ পাউন্ডের আরেকটি কেক কাটে ইটনা উপজেলা আওয়ামী লীগ। অন্যদিকে কিশোরগঞ্জ জেলা শহরের পুরোনো স্টেডিয়ামে রাষ্ট্রপতির জন্মদিন উদ্যাপন পরিষদের আয়োজনে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ৭৯ পাউন্ডের আরেকটি কেক কাটার পাশাপাশি আতশবাজি ফুটানো ও ফানুস ওড়ানো হয়। এ সময় রাষ্ট্রপতির জন্মদিন উদ্যাপন পরিষদের সদস্যসচিব আনোয়ার কামালের সঞ্চালনায় এবং উদ্যাপন পরিষদের আহ্বায়ক জেলা পরিষদ চেয়ারম্যান মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে রাষ্ট্রপতির জীবনের নানা দিক নিয়ে আলোচনা সভা হয়। এতে বক্তব্য দেন কিশোরগঞ্জ-৫ আসনের সাংসদ আফজাল হোসেন।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৪৪ সালের ১ জানুয়ারি মিঠামইনের কামালপুর গ্রামে হাজি তায়েব উদ্দিন ও তমিজা খাতুনের ঘরে জন্মগ্রহণ করেন। হাওর এলাকা থেকে সাতবার তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ডেপুটি স্পিকার, স্পিকার ছাড়াও পরপর দুই মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর