সাতদিনের সফরে জন্মস্থান মিঠামইনে এলেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ নিজ জেলা কিশোরগঞ্জে সাতদিনের সফরে এসেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সফরের প্রথম দিন শুক্রবার (১২ নভেম্বর) বিকাল ৪টা ৫মিনিটে তিনি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ উপজেলা মিঠামইনে অবতরণ করেন। সেখান থেকে গাড়িতে করে তিনি ডাকবাংলোতে যান এবং গার্ড অব অনার গ্রহণ করেন।

ডাকবাংলোতে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে রাষ্ট্রপতি মিঠামইন বাজার পরিদর্শন করেন। এ সময় তিনি মিঠামইন সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কিছুক্ষণ বসেন। পরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে যান।

সাতদিনের এ সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর সাবেক সংসদীয় নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-৪ এর তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম ছাড়াও কিশোরগঞ্জ জেলা শহর সফর করবেন।

সফরের প্রথম দিন শুক্রবার (১২ নভেম্বর) রাষ্ট্রপতি নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে পরদিন শনিবার (১৩ নভেম্বর) দুপুরে সড়কপথে অষ্টগ্রাম যাবেন।

বিকালে অষ্টগ্রামের উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় তিনি অষ্টগ্রাম উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন।

পরে তিনি সড়কপথে মিঠামইনে ফিরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

রোববার (১৪ নভেম্বর) বেলা ১১টায় রাষ্ট্রপতি মিঠামইন সেনানিবাসের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন।

সন্ধ্যায় তিনি প্রয়াত পিতা হাজী তায়েবউদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নিবেন। মিলাদ শেষে তিনি মিঠামইন উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন।

নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে পরদিন সোমবার (১৫ নভেম্বর) দুপুর আড়াইটায় তিনি সড়কপথে ইটনায় যাবেন।

সেখানে উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন।

মত বিনিময় শেষে ইটনা থেকে মিঠামইনের নিজ বাড়িতে ফিরে সেখানে রাত্রিযাপন করবেন।

সফরের ৫ম দিন ১৬ নভেম্বর (মঙ্গলবার) বিকাল ৩টায় মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে তিনি কিশোরগঞ্জ জেলা শহরের উদ্দেশ্যে রওনা হবেন। কিশোরগঞ্জ পৌঁছে ওইদিন তিনি শহরের খড়মপট্টিস্থ নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন।

পরদিন ১৭ নভেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন।

সফরের শেষ দিন ১৮ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুরে তিনি হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর