,

Untitled-1

সবুজে ভরে দিতে হবে দেশকে: রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক পুরো দেশকে সবুজে ভরে দেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, গাছ হল অক্সিজেনের ভাণ্ডার। বিপদে এই গাছই আমাদেরকে বাঁচিয়ে রাখে। সুবজ প্রকৃতি আমাদের পরম বন্ধু। দেশকে সবুজে ভরে দিতে পারলে আমরা সকলেই উপকৃত হব।

বৃহস্পতিবার বেলা ১১টায় কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জেলা কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি  এ কথাগুলো বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জেলা কৃষক লীগ বৃক্ষরোপণের যে উদ্যোগ নিয়েছে, সেজন্য কৃষক লীগের নেতা কর্মীদেরকে তিনি ধন্যবাদ জানান।

জেলা কৃষক লীগের সহ সভাপতি নেসার উদ্দিনে খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি। অনুষ্ঠানে জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হাসেম মাস্টার, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কেন্দ্রিয় কমিটির সদস্য আখতারুজ্জামান শিপন, কিশোরগঞ্জ শহর কৃষক লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আল মামুন এবং আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু।Open photoএর আগে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানার হাতে গাছের চারা হস্তান্তর করেন। পরে বিদ্যালয়ের উদ্যোগেও গাছের চারা রোপণ করা হয়।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু জানান, গত ১৫ জুন থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। এ বছর জেলায় পাঁচ হাজারেরও বেশি গাছের চারা রোপণ করা হবে এবং আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন জাতের একশ গাছের চারা রোপণ করা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর