,

Untitled-1

মুজিববর্ষে মিঠামইনে দু’সপ্তাহব্যাপী ফ্রি মোবাইল মেডিকেল ক্যাম্প

রফিকুল ইসলামঃ কিশোরগঞ্জের মিঠামইনে দু’সপ্তাহব্যাপী ফ্রি মোবাইল মেডিকেল ক্যাম্প শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বা মুজিববর্ষ উপলক্ষে স্বাস্থ্যসেবাকে তৃণমূলের জনগণের কাছে পৌঁছাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ আয়োজন করেছে।

স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা হেলথ কেয়ার (ইউএইচসি) তা বাস্তবায়ন করছে।

সংশ্লিষ্ট বিভাগ জানায়, পাঁচটি ইউনিয়নে দুই দফায় চিকিৎসা, পরামর্শ ও বিনামূল্যে ঔষধ বিতরণের এই স্বাস্থ্যসেবা কার্যক্রম চলবে। প্রথম সপ্তাহে গোপদিঘী ইউনিয়নের ধলাই-বগাদিয়া উচ্চ বিদ্যালয়ে, ১৫ মার্চ ঘাগড়ার ভরাতে ও ১৬ মার্চ কেওয়ারজোড় তেলিখাইয়ে এবং দ্বিতীয় সপ্তাহে বৈরাটি ও ঢাকী ইউনিয়নের সাধারণ মানুষ এ সু্বিধা পাবে।

আজ রোববার (১৪ মার্চ) গোপদিঘী ইউনিয়নের ধলাই-বগাদিয়া উচ্চ বিদ্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবদুল্লাহ্ আল্ সাফির নেতৃত্বে এই মেডিকেল ক্যাম্পে অংশ নেন মেডিকেল অফিসার ডা: মাহবুবুর রহমান, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা: মো: হাফিজুর রহমান ও ডা: খন্দকার নজরুল ইসলাম, অফিস প্রধান সহকারী আবদুল হাই মন্ডল, ইপিআই টেকনোলজিস্ট মোস্তফা কামাল, অফিস সহায়ক হারুন অর রশিদ জুয়েল এবং বগাদিয়া কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী মো: শফিকুল ইসলাম ভূঁইয়া ও কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইটার মহিউদ্দিন।

স্বাস্থ্য সহকারী মো: শফিকুল ইসলাম ভূঁইয়া জানান, অলুয়া, সিংগা, পুরান বগাদিয়া, মুশুরিয়া, শ্যামপুর, ধলাই ও বগাদিয়া গ্রামের মোট ৪৯৭ জন বিভিন্ন রোগীকে স্বাস্থ্যসেবা দেয়া হয়। এর মধ্যে ৩৩০ জন মহিলা ও ১৬৭ জন পুরুষ রোগী এই স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবদুল্লাহ্ আল্ সাফি বলেন, মুজিববর্ষ উপলক্ষে স্বাস্থ্য অধিদফতরের এ যুগান্তকারী পদক্ষেপে অজপাড়া গাঁয়ের সাধারণ মানুষদের স্বাস্থ্যসেবা দিতে পেরে আত্মতৃপ্তি বোধ করছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর