,

01

কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে শহরের খড়মপট্টি এলাকায় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সাড়ে ৬টায় জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা ও গণতন্ত্রী পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সকাল ৯টায় পুরাতন স্টেডিয়াম থেকে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বিশাল শোকর‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে গুরুদয়াল সরকারি কলেজের শহীদ সৈয়দ নজরুল ইসলাম অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ (মিঠামইন-ইটনা-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ প্রমুখ।

এছাড়া দিবসটি উপলক্ষে পুরাতন কালেক্টরেটে শিশু একাডেমির উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর ওপর আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সকল শিক্ষাপ্রতিষ্ঠানেও পৃথক আলোচনা সভার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর