বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র

একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণে গ্রামীণ সাধারণ মানুষের ভাষা থাকায় এ ভাষণ স্বাধীনতার সংগ্রামের বীজমন্ত্র হয়ে পড়ে। অন্যদিকে এ ভাষণ শুধুমাত্র রাজনৈতিক দলিলই নয়, জাতির বিস্তারিত..

স্মার্ট ও উদ্ভাবনী সমাজ গঠনে পাঁচ সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

স্মার্ট, উদ্ভাবনী এবং জ্ঞান-ভিত্তিক সমাজ গঠনের জন্য দেশের উন্নয়ন সহযোগীদের কাছে পাঁচটি মূল সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; যা একটি শান্তিপূর্ণ, ন্যায়সঙ্গত এবং অন্তর্ভুক্তিমূলক সমাজকে উন্নীত করতে সহায়তা করবে বলে বিস্তারিত..

ডিজিটাল নিরাপত্তা আইনের অনেক মিসইউজ ও অ্যাবিউজ দেখেছি: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সরকারের সঙ্গে সংশ্লিষ্ট সকলের আলোচনার দ্বার উন্মুক্ত রয়েছে। এমন কথা বলবো না, আইনটির কোন ত্রুটি-বিচ্যুতি নেই। যদি দেখি যে, আইনটির সংশোধন করা বিস্তারিত..

হজের খরচ ৪ লাখের মধ্যে পুনর্নির্ধারণ করতে আইনি নোটিশ

অযৌক্তিক, অতিরিক্ত খরচ কমিয়ে সরকারঘোষিত হজ প্যাকেজ পুনর্নির্ধারণ করতে বাংলাদেশ ও সৌদি আরবসরকারসহ বিভিন্ন ইসলামী রাষ্ট্রের প্রেসিডেন্ট ও সরকারপ্রধানের কাছে উকিল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী আশরাফ-উজ-জামান। বিস্তারিত..

৭ মার্চের ভাষণের আদলে গৌরীপুরে নির্মিত হয়েছে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ভাস্কর্য

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার কলতাপাড়া এলাকায় ৭ মার্চের ভাষণের আদলে নির্মিত হয়েছে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ভাস্কর্য। দৃষ্টিনন্দন এ ভাস্কর্যটির নির্মাণ শিল্পী এমএ মাসুদ। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে স্থাপন করা এ ভাস্কর্যটির উদ্যোক্তা প্রয়াত বিস্তারিত..

‘মুসলিমদের বুক দিয়ে আগলে রাখেন মুখ্যমন্ত্রী”, আনিস মামলায় বয়ান পার্থ চট্টোপাধ্যায়ের

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সাগরদিঘি উপনির্বাচনে পরাজিত হয়েছে তৃণমূল কংগ্রেস। সেই বিপর্যয়ের পর পশ্চিমবঙ্গের শাসকদলের অন্দরে সংখ্যালঘু ভোট ধরে রাখা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে, আজ সোমবার বিধানসভায় দলের বিস্তারিত..

ফেসবুক যুদ্ধে নেমেছেন অপু বিশ্বাস ও বর্ষা

ঘটনা দুটি, কিন্তু এই নিয়ে দুই নায়িকার মধ্যে চলছে যুদ্ধ! গতকাল রোববার রাতে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানকে ফোন করে তার বড় ছেলে (শাকিব-অপুর সন্তান) আব্রাম খান জয়। সেই ভিডিও বিস্তারিত..

৭ মার্চের ভাষণ স্বাধীনতাকামী মানুষের প্রেরণার উৎস: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ কেবল আমাদের নয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস হয়ে থাকবে। ঐতিহাসিক ৭ মার্চ  উপলক্ষে সোমবার (০৬ মার্চ) এক বিস্তারিত..

আপাতত পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর চিন্তা নেই: ওবায়দুল কাদের

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়ার বিষয়ে আপাতত কোনো চিন্তা-ভাবনা নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে বিস্তারিত..

পুলিশের ২৫ কর্মকর্তাকে একযোগে বদলি

পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১১ কর্মকর্তা এবং সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৪ কর্মকর্তাসহ মোট ২৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তারা পুলিশের বিভিন্ন ইউনিট ও জেলা পর্যায়ে দায়িত্ব পেয়েছেন। বিস্তারিত..