শীতের বিদায়, ফাগুন দরজায়

হাওর বার্তা ডেস্কঃ ‘বিহুরে লগন মধুরে লগন, আকাশে বাতাসে লাগিল রে। চম্পা ফুটিছে চামেলী ফুটিছে, তার সুবাসে ময়না আমার ভাসিল রে।’ কোকিলের ডাক আর চারপাশে গাছে গাছে ফুল দেখলে বোঝা বিস্তারিত..

২৪ ঘণ্টায় ১৩ মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। গত একদিনে আরও ২৯১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বিস্তারিত..

প্রতারণার অভিযোগে আটক বলিউডের ‘আইটেম ডান্সার’

হাওর বার্তা ডেস্কঃ বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আইটেম ডান্সার স্বপ্না চৌধুরী। আর্থিক প্রতারণা এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগে তাকে আটক করা হয়েছে। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে এমনটাই জানা যায়। ভারতীয় দণ্ডবিধির বিস্তারিত..

হোস্টেলের ছাদ থেকে প্রায়ই হাঁটাহাঁটির শব্দ শোনা যেত

হাওর বার্তা ডেস্কঃ বরিশালে ভূতের ভয়ে অসুস্থ নার্সিং কলেজের সেই চার শিক্ষার্থী হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। শনিবার বেলা ১১টার দিকে তাদের হাসপাতাল থেকে ছাড়া হয় বলে জানিয়েছেন শের-ই-বাংলা বিস্তারিত..

জাপানের আরেকটি প্রকল্প বাতিল করলো শ্রীলঙ্কা, হতাশ ভারত-জাপান

হাওর বার্তা ডেস্কঃ জাপানের সঙ্গে আরো একটি যৌথ উন্নয়ন প্রকল্প বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কা। রাজধানী কলম্বোতে একটি প্রধান বন্দরের এক অংশের উন্নয়ন কাজ নিয়ে জাপানের সঙ্গে চুক্তি হয়েছিল শ্রীলঙ্কার। সেই বিস্তারিত..

কোভিড ও জলবায়ু পরিবর্তন বাংলাদেশের কৃষকদের দারিদ্র্যে ঠেলে দিচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ বৃদ্ধি পাচ্ছে সমুদ্র পৃষ্ঠের উচ্চতা। কৃষি জমিতে প্রবেশ করছে লবণাক্ত পানি। ঘটছে ঘন ঘন বন্যা। দেখা দিচ্ছে তীব্র খরা। আঘাত করছে তীব্র গতিসম্পন্ন ঘূর্ণিঝড়। এসবই নদীমাতৃক এবং বিস্তারিত..

শিল্পী’ দিয়ে মাতিয়ে এবার তারা দারোয়ান ও কাজের মেয়ে

হাওর বার্তা ডেস্কঃ ক্যারিয়ারে সেরা সময়ে রয়েছেন দুজনে। বর্তমান প্রজন্মে বাংলা নাটকে সবচেয়ে জনপ্রিয় জুটিও বলা হচ্ছে আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীকে। তাদের দুজনকে একসঙ্গে পেলেই আগ্রহী হয়ে উঠছেন দর্শক। বিস্তারিত..

কাঁচা পেঁপে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করবে

হাওর বার্তা ডেস্কঃ পেঁপে খুবই পুষ্টি কর একটি ফল। এটি কাঁচা-পাকা দুই ভাবেই খাওয়া যায়। এটা বারোমাসি ফল। বছরের প্রায় সব সময়ই কম বেশি পাওয়া যায় ফলটি। এই পেঁপে তো বিস্তারিত..

মোটরসাইকেলের নিবন্ধন ফি কমানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

হাওর বার্তা ডেস্কঃ মোটরসাইকেলের নিবন্ধন ফি কমানো এবং সিসি ১৬৫ থেকে ৩৫০ তে উন্নীত করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। একই সঙ্গে সড়ক দুর্ঘটনা এড়াতে এবং পথচারীদের বিস্তারিত..

সাংবাদিক শাহীন রেজা নূর মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে, বিশিষ্ট সাংবাদিক, প্রজন্ম-৭১ এর সাবেক সভাপতি শাহীন রেজা নূর মারা গেছেন। গতকাল শুক্রবার কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে মারা যান শাহীন রেজা নূর। বিস্তারিত..