রোহিঙ্গা ইস্যু: উস্কানিতেও ধৈর্য দেখানোর ফল পাচ্ছে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ চীনের একটি বৈশ্বিক রোডম্যাপ আছে। এটাকে বলা হয় বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভ বা বি.আর.আই। অনেকটা ঐতিহাসিক সিল্ক রোডের আদলে তৈরি। এ প্রকল্পকে ধরা হয় শি জিনপিংয়ের সবচে উচ্চবিলাসী বিস্তারিত..

মেসির দিকে আঙুল তুলে জরিমানায় মাদ্রিদের সংবাদমাধ্যম

হাওর বার্তা ডেস্কঃ আদালতে হারই জুটল স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এবিসি’র। আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির দাতব্য ফাউন্ডেশনের বিপক্ষে অর্থ তছনছের অসত্য প্রতিবেদন প্রকাশ করে মামলার মুখে পড়ে মাদ্রিদভিত্তিক প্রতিষ্ঠানটি। মামলার রায় ফাউন্ডেশনের বিস্তারিত..

সরে দাঁড়ালেন বাপ্পী, দীঘির নায়ক হচ্ছেন সাইমন

হাওর বার্তা ডেস্কঃ ঘোষণার এক সপ্তাহের মধ্যেই ঢাকাই সিনেমার দাপুটে নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ ছবি থেকে সরে গেলেন বাপ্পী চৌধুরী। ১৭ অক্টোবর দীঘির বিপরীতে বাপ্পীকে বিস্তারিত..

করোনাভাইরাস: কমলো মৃত্যুর সংখ্যা

হাওর বার্তা ডেস্কঃ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ২২৯ তম দিনে মৃত্যুর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৪ জনে। গতকাল বৃহস্পতিবার এ সংখ্যা ছিল ২৪। নতুন করে দেশে ১ হাজার ৫৮৬ জনের দেহে করোনাভাইরাস বিস্তারিত..

১২ ডিসেম্বর উদযাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস

হাওর বার্তা ডেস্কঃ এবারের ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০২০ এর প্রতিপাদ্য হচ্ছে ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’। এই প্রতিপাদ্য নিয়ে আগামী ১২ ডিসেম্বর জেলা-উপজেলাসহ দেশব্যাপী উদযাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস। বিস্তারিত..

নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েলকে গ্রেফতার করে এনএসআই

হাওর বার্তা ডেস্কঃ বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) গ্রেফতার হয়েছেন। বুধবার (২১ অক্টোবর) রাজধানীর খিলক্ষেত থেকে তাকে গ্রেফতার করে এনএসআই। পরে তাকে বিস্তারিত..

চুরি হওয়া শিশুটি উদ্ধার করলো কদমতলী থানা

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর কদমতলী থানার জিনম হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কদমতলী থানা পুলিশ। এঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তারা বিস্তারিত..

ধর্ষণ: আরেকটি মহামারির পথে বাংলাদেশ

মুস্তাকিম আহমেদ সানি:কাল রাত থেকে অনেক কিছু লেখার চেষ্টা করছি, পারছি না – যে ঝড় বয়ে যাচ্ছে মনের মধ্যে তাতে কিছু লেখার চেষ্টা করা নিছক বোকামি বলা চলে। অনুভূতিহীন মানুষ বিস্তারিত..

বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর দিল যুক্তরাষ্ট্র

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্তসহ অন্যান্য গুরুতর রোগীদের চিকিৎসায় যুক্তরাষ্ট্র সরকারের উপহারস্বরূপ পাঠানো ১০০টি ভেন্টিলেটর বাংলাদেশে এসে পৌঁছেছে। আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। বিবৃতিতে বিস্তারিত..

লিবিয়ায় শান্তির সুবাতাস, ৩ মাসের মধ্যে সেনা প্রত্যাহার

হাওর বার্তা ডেস্কঃ লিবিয়ায় যুদ্ধরত দুইপক্ষ দেশটির স্থায়ী যুদ্ধবিরতি দিয়ে শান্তিচুক্তি করতে সম্মত হয়েছে।  শুক্রবার যুদ্ধরত প্রধান দুই পক্ষ এ পূর্ণাঙ্গ যুদ্ধবিরতিতে রাজি হয়।  এর ফলে কয়েক বছর ধরে চলা বিস্তারিত..