মস্তিষ্কে চিপ বসাবে নিউরালিংকের রোবট

হাওর বার্তা ডেস্কঃ মস্তিষ্কে চিপ স্থাপনের জন্য বিশাল এক রোবট তৈরি করেছে ইলন মাস্কের স্টার্ট-আপ নিউরালিংক। শিরা-উপশিরা এড়িয়ে মাথার খুলিতে অস্ত্রোপচার করতে সক্ষম হবে এই রোবট। এতে মস্তিষ্কের ক্ষতি এড়িয়ে বিস্তারিত..

সব ট্রেন ১৬ সেপ্টেম্বরের মধ্যে চালুর সিদ্ধান্ত

হাওর বার্তা ডেস্কঃ ১৬ সেপ্টেম্বরের মধ্যে তিন ধাপে দেশের বিভিন্ন রুটে পর্যায়ক্রমে সব কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) বিস্তারিত..

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮৯২

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৫৫২ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ১ হাজার ৮৯২ বিস্তারিত..

নদীতে ধরা পড়ছে প্রচুর ইলিশ কমেছে দামও

হাওর বার্তা ডেস্কঃ কয়েকদিন ধরে সাগর ও নদীতে ধরা পড়ছে প্রচুর ইলিশ। সরবরাহ বাড়ায় বাজারে ইলিশের দামও কমেছে। কর্মচাঞ্চল্যে মুখর এখন মৎস্য আড়তগুলো। বিশেষ করে বরগুনার পাথরঘাটা ও পটুয়াখালীর আলীপুর-মহিপুর বিস্তারিত..

অপরূপ সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে শাপলা বিলে ফুল ফোটার দৃশ্য

হাওর বার্তা ডেস্কঃ অপরূপ সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে কুড়িগ্রামে রৌমারী উপজেলার যাদুরচর ইউপির পশ্চিম মাদার টিলা গ্রামের পাটাধোঁয়া শাপলা বিল। লাল সাদা শাপলার অপরূপ সৌন্দর্যের সমারোহ দেখা যাচ্ছে এই বিলে। সকালের সূর্যের বিস্তারিত..

অতঃপর প্রেমিক ৭ যুবকের হাতে প্রেমিকাকে তুলে দিয়ে পালাল

হাওর বার্তা ডেস্কঃ কুমিল্লার চান্দিনায় প্রেমিকাকে বিয়ে করতে ব্যর্থ হয়ে ৭ জনকে দিয়ে প্রেমিকাকে ধর্ষণ করালেন সুমন মিয়া (২৭)। এই সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ধর্ষিতা প্রেমিকা বিস্তারিত..

চলে গেলেন অভিনেতা জয় প্রকাশ রেড্ডি

হাওর বার্তা ডেস্কঃ তেলেগু অভিনেতা জয় প্রকাশ রেড্ডি মারা গেছেন। মঙ্গলবার ভারতের অন্ধ্রপ্রদেশের নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। খবর টাইমস অব ইন্ডিয়ার। বিস্তারিত..

পাপিয়া দম্পতির বিরুদ্ধে দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ

হাওর বার্তা ডেস্কঃ নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করেছেন রাষ্ট্রপক্ষ। এ বিস্তারিত..

ঘুমের মধ্যে শ্বাস প্রশ্বাস বন্ধ হওয়ার সমস্যা করণীয়

হাওর বার্তা ডেস্কঃ ঘুমিয়ে গেলেও আমাদের শ্বাস-প্রশ্বাস ক্রমাগত নিয়মতান্ত্রিকভাবেই চলতে থাকে। ঘুমের মাঝে শ্বাস-প্রশ্বাস কখনও থেমে যায় না। কারণ আমাদের মস্তিষ্কের রেসপিরেটরি সেন্টার সবসময় কাজ করতে থাকে। ঘুমের মাঝে শ্বাস-প্রশ্বাস বিস্তারিত..

মসজিদের সামনে নায়িকার নাচ তওবা করলেন আয়োজকরা

হাওর বার্তা ডেস্কঃ মসজিদের পেছনে অল্প জায়গা। সেখানেই নাচের আসর জমেছে। নাচছেন চিত্রনায়িকা মুনমুন, আর তাকে ঘিরে অনেকেই ভিডিও করছেন। এমন একটি ভিডিও ভাইরাল হয়ে যায় সোমবার। বিষয়টি নিয়ে সমালোচনা বিস্তারিত..