জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ বিপর্যয় ঘটছে

হাওর বার্তাঃদৈনিকসিলেটডটকম:বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট-এর ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব দীপক কান্তি পাল বলেছেন, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ বিপর্যয় ঘটছে। ফলে বৃষ্টি, গরম-শীত তার নির্দিষ্ট সময় হচ্ছে না, বিভিন্ন ক্ষেত্রে বিস্তারিত..

শাহজালাল ও শাহ পরাণের মাজার জিয়ারত করলেন বিএনপি নেতারা

হাওর বার্তাঃদৈনিকসিলেটডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিএনপির মহাসমাবেশের আগে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে নেতৃবৃন্দ হজরত শাহজালাল ও হজরত শাহ পরাণের মাজার জিয়ারত করেছেন। বিস্তারিত..

অনেক কিছুর জন্য আমার নোবেল পাওয়ার কথা: ট্রাম্প

হাওর বার্তাঃঠিকভাবে দিলে’ অনেক কিছুর জন্য তার নোবেল পুরস্কার পাওয়ার কথা বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার সংবাদমাধ্যমকে ট্রাম্প বলেন, ‘তারা যদি এটি ঠিকঠাকভাবে দিত, তাহলে অনেক কিছুর বিস্তারিত..

ধর্মীয় ও নৈতিকতার আলো ছড়াচ্ছে ‘শারদাঞ্জলী গীতা নিকেতন

হাওর বার্তাঃ বরিশালের গৌরনদী উপজেলার চাঁদশী গ্রামে ব্যক্তি উদ্যোগে পরিচালিত সনাতন ধর্মীয় বিদ্যাপীঠ শারদাঞ্জলী গীতা নিকেতনের কোমলমতি শিশুদের পাঠদান চলছে খোলা আকাশের নিচে। অর্থাভাবে ভবন দূরের কথা, কোনো ছাউনী বিশিষ্ট বিস্তারিত..

দামি মসলা জাফরান চাষ করে হোন লাভবান

হাওর বার্তাঃ জাফরান পৃথিবীর অন্যতম দামি মসলা, ইহা ‘রেড গোল্ড’ নামেও পরিচিত। প্রাচীন যুগে পারস্য উপসাগরীয় অঞ্চলে জাফরানের সুগন্ধ ও উজ্জ্বল রঙের গুরুত্ব অনুধাবন করে এ জাফরান ব্যবহার সম্ভ্রান্ত পরিবারের বিস্তারিত..

অভিযানের লক্ষ্য নিয়ে ধোঁয়াশা

হাওর বার্তঃ দুর্নীতিবাজ ও চাঁদাবাজ গডফাদারদের বিরুদ্ধে অ্যাকশনে নামার ঘোষণা দিয়ে মাত্র ২৪ ঘণ্টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ক্ষমতাসীন দলের তিন প্রভাবশালী নেতাকে গ্রেপ্তার করলেও এসব অপকর্মের গডফাদার হিসেবে অভিযুক্ত ইসমাইল বিস্তারিত..

দান আসলে কী, কেন ও কিভাবে

হান করা একটি অতি মহৎ কাজ। মানুষের কল্যাণে নিজের অর্থ-সম্পদ ব্যয় বা প্রদান করাকে দান করা বলা হয়। দান বিভিন্ন প্রকারের হয়। সরকার তার নাগরিকদের কাছে দেশ রক্ষার্থে তথা জনগণের বিস্তারিত..

দুই আওয়ামী লীগ নেতার বাসায় অভিযান, মিলল ক্যাসিনোর কোটি টাকা ও সোনা

হাওর বার্তাঃ ঢাকার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার বাসায় অভিযান চালিয়েছে র‍্যাব। অভিযানে তাদের বাসা থেকে বিপুল পরিমাণ সোনা ও নগদ টাকা উদ্ধার বিস্তারিত..

বিয়ে নয়, আমার বাগদান ভেঙে গেছে: লিজা

হাওর বার্তাঃ সানিয়া সুলতানা লিজা। অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী। ২০০৮ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি এখন আছেন রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে। গত রোববার রাতে তাঁর বিস্তারিত..

ক্যাসিনো ব্যবস‍ায় জড়িত গেন্ডারিয়া আ. লীগের দুই নেতা আটক

হাওর বার্তাঃ রাজধানীল গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়াকে আটক করেছে র‍্যাব। ওন্ডাডারার্স ক্লাবে ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগের এই দুই নেতাকে আটক কর‍া হয়েছে বিস্তারিত..