বেসরকারি ব্যাংকে সরকারি আমানতের সুদ ৭-৯ শতাংশ: অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সরকারি প্রতিষ্ঠানের আমানত বেসরকারি ব্যাংকে রাখা হলে ৭ থেকে ৯ শতাংশ সুদ দিতে হবে। সোমবার সচিবালয়ে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড বিস্তারিত..

ডিম পেড়ে বাচ্চা ফুটাতে তা দিচ্ছে কুমির

হাওর বার্তা ডেস্কঃ বাগেরহাটের বাগেরহাটে হযরত খানজাহান (রহ.) মাজার শরীফের দিঘির মিঠা পানির মা কুমির আবারও ডিম পেড়েছে। গত শনিবার ও রবিবার দিঘির মা কুমিরটি আবারও ৬৫থেকে ৭০টি ডিম পাড়ে। বিস্তারিত..

কৃষ্ণচূড়ায় দৃষ্টি কাড়ে দর্শনার্থীদের

হাওর বার্তা ডেস্কঃ  দেশের উত্তরাঞ্চলের একটি প্রসিদ্ধ সড়ক পথ নাটোর-বগুড়া মহাসড়ক। গাছে গাছে লাল কৃষ্ণচূড়ায় বর্তমানে গ্রীষ্মের প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমিতে রুপ নিয়েছে এ সড়কটি। গ্রীষ্মের প্রচন্ড রোদে মানুষ আর বিস্তারিত..

এক কলাগাছে ৫৫ মোচা

হাওর বার্তা ডেস্কঃ গাছ মাত্র একটি। কিন্তু সেই গাছে মোচা ধরেছে ৫৫টি ! ঘটনাটি ঘটেছে ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের দেউল মথুরাপুরের একটি কলাগাছে। জানা যায়, গাছটির মালিক দেউল মথুরাপুর বিস্তারিত..

মেঘনায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর জহিরাবাদ এলাকায় এমভি গ্রিনলাইন-৩ নামক লঞ্চের সাথে ধাক্কা লেগে একটি বাল্কহেড ডুবে গেছে। এই ঘটনায় দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি বিকল বিস্তারিত..

বাহারি রঙের লাললেজ মৌটুসি

হাওর বার্তা ডেস্কঃ আবাসিক পাখি। যত্রতত্র দেখা না গেলেও সিলেট-চট্টগ্রাম অঞ্চলে নজর পড়ে। মনোহরণকারী রূপ। কণ্ঠস্বরও সুমধুর। প্রথম দর্শনেই যে কেউ মুগ্ধ হবেন। তবে সেটি অবশ্যই পুরুষ পাখির ক্ষেত্রে প্রযোজ্য। বিস্তারিত..

ইফতারিতে রাখুন ‘মহৌষধ’ পুদিনা পাতা

হাওর বার্তা ডেস্কঃ শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। সারাদিন রোজা রেখে ইফতারিতে পুষ্টিকর খাবার খুবই জরুরি। তাই ইফতারির মেন্যুতে রাখতে পারেন ‘মহৌষধ’ হিসেবে খ্যাত পুদিনা পাতা। পৃথিবীতে এমন অনেক ধরনের বিস্তারিত..

আগামী তিন দিন হতে পারে ঝড়ো বৃষ্টি

হাওর বার্তা ডেস্কঃ আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে আকাশে কালো মেঘ। সঙ্গে মেঘের গর্জন। দুপুর হতে না হতেই নামে ঝুম বৃষ্টি। কয়েকদিনের প্রখর রোদ ও গরমকে ম্লান করে বিস্তারিত..

প্রাকৃতিকভাবে জন্ম নেওয়া ফুলের রাণী এই পদ্মফুল সৌন্দর্য বাড়িয়ে দেয় বিলে

হাওর বার্তা ডেস্কঃ ফুলের রাণী পদ্ম। সুনীল গঙ্গোপাধ্যায় তার ‘কেউ কথা রাখে নি’ কবিতায় বলেছিলেন ১০৮টি নীল পদ্মের কথা! এমনি সাহিত্যের পরতে পরতে মিলবে পদ্মের উপাখ্যান। নীল নয়, গোলাপী নয়, বিস্তারিত..

রমজানে প্রথম দিনে দরিদ্রদের পাশে মৌসুমী

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র রমজান মাস উপলক্ষে এটিএন বাংলায় শুরু হচ্ছে ইফতার নিয়ে অনুষ্ঠান ‘তারকাদের রান্নাঘর’। এতে নানারকম ইফতারের রেসিপি নিয়ে হাজির হবেন মডেল পিয়া জান্নাতুল। শুধু ইফতার নয়, এতে বিস্তারিত..